আন্তর্জাতিক

বুধবার | ২৬ জুলাই, ২০১৭ | ১১ শ্রাবণ, ১৪২৪ | ২ জিলক্বদ, ১৪৩৮

প্রচ্ছদ » খবর » আন্তর্জাতিক » দক্ষিণ কোরিয়ায় দ্বিতীয় সিউল নিরাপত্তা সংলাপ শুরু

দক্ষিণ কোরিয়ায় দ্বিতীয় সিউল নিরাপত্তা সংলাপ শুরু

দক্ষিণ কোরিয়ায় দ্বিতীয় সিউল নিরাপত্তা সংলাপ শুরু

মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল এ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে দ্বিতীয় সিউল নিরাপত্তা সংলাপ। যুক্তরাষ্ট্র, বৃটেন, চীন, জাপান, রাশিয়াসহ ২১টি দেশ এবং জাতিসংঘ, ন্যাটো ও ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা এতে অংশ নিচ্ছেন।

তিন দিনের এই সংলাপে অংশগ্রহণকারীরা নিজ নিজ দেশের নিরাপত্তা পরিস্থিতি ও প্রতিরক্ষা নীতি এবং কোরীয় উপদ্বীপ তথা এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের নিরাপত্তা সংক্রান্ত নীতি ও কৌশল নিয়ে আলোচনা করবেন।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পাক গিউন হেই সংলাপ উপলক্ষে দেওয়া এক শুভেচ্ছাবাণীতে সিউল নিরাপত্তা সংলাপের সাফল্য কামনা করেন এবং এ সংলাপ এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে নতুন শান্তি ও নিরাপত্তার প্ল্যাটফর্মে পরিণত হবে বলে আশা প্রকাশ করেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


5 − = 2

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>