জাতীয়

সোমবার | ২০ নভেম্বর, ২০১৭ | ৬ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৯ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » জাতীয় » বর্তমান সরকার অসাংবিধানিক: রিজভী আহম্মেদ

বর্তমান সরকার অসাংবিধানিক: রিজভী আহম্মেদ

বর্তমান সরকার অসাংবিধানিক: রিজভী আহম্মেদ

বর্তমান সরকারের মেয়াদ শেষ হয়ে গেছে।এ সরকার জনগনের ইচ্ছার বিরুদ্ধে দলীয় স্বার্থে সংবিধান পরিবর্তন করে ক্ষমতাকে চিরস্হায়ী করতে চাচ্ছে।তাই বর্তমান সরকার অসাংবিধানিক বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করলেই সংলাপের পথ খুলবে বলেও তিনি জানান।

১৮ দলীয় জোটের ডাকা দেশব্যাপী টানা ৮৪ ঘণ্টা হরতালের তৃতীয় দিন মঙ্গলবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদসম্মেলনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিজভী আহমেদ বলেন,‘সরকার অভিনব পন্থায় বিরোধী দলকে দমনের চেষ্টা চালাচ্ছে। এর ফলে রক্তগঙ্গা বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।’

রিজভী বলেন, সাংবিধানিক নিয়মে মেয়াদ শেষে প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীরা পদত্যাগ করবে। কিন্তু এ সরকার তা করছে না।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীরা এখন থেকে যদি গাড়িতে জাতীয় পতাকা ব্যবহার করে তাহলে সেটি পতাকার অবমাননা করা হবে।

সাবেক এই ছাত্র নেতা বলেন, ‘প্রধানমন্ত্রী পদত্যাগ করে সুনির্দিষ্ট  তারিখ ঘোষণা করলেই আন্দোলন বন্ধ করা হবে,তার আগে নয়।

রিজভী  বলেন,‘চলমান রাজনৈতিক সংকট মোকাবেলায় সরকারকেই প্রধান ভূমিকা পালন করতে হবে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দুই নেতাকে আটক করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির এই নেতা।

হরতাল প্রসঙ্গে রিজভী  বলেন, ‘দেশের জনগন এই ফ্যাসিস্ট সরকারের হাত থেকে মুক্তি পেতে চায়।তাই রাজপথে নেমে এসে হরতাল স্বতঃস্ফূর্তভাবে পালন করছে।

দেশে হরতালের সার্বিক চিত্র তুরে ধরে তিনি জানান , হরতালের  তৃতীয় দিনে আজ নিহত ২  জন,আহত হয়েছে ১১’শ জনের অধিক,  গ্রেফতার হয়েছে ৪৫০ জনের অধিক, মামলা হয়েছে ৪ হাজারেরও অধিক জনের বিরুদ্ধে।

তিনি নেতাকর্মীদের হত্যা ও গ্রেফতারের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এবং অনতিবিলম্ভে আটক নেতা-কর্মীদের মুক্তি দিতে আহব্বান জানান।

সবশেষে স্বত:স্ফূর্তভাবে হরতাল পালন করায় বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে দেশ বাসীকে ধন্যবাদ জানান।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন