এই মুহূর্তে

শুক্রবার | ১৭ নভেম্বর, ২০১৭ | ৩ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৭ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » স্বৈরাচারী সরকারকে প্রতিহত করতে শরীরকে ঢাল বানান: রিজভী

স্বৈরাচারী সরকারকে প্রতিহত করতে শরীরকে ঢাল বানান: রিজভী

স্বৈরাচারী সরকারকে প্রতিহত করতে শরীরকে ঢাল বানান: রিজভী

আগামী যেকোন কর্মসূচি পালন  করতে গিয়ে স্বৈরাচারী সরকারের ছুড়ে দেওয়া বুলেটকে প্রতিহত করতে নিজের শরীরকে ঢাল হিসাবে ব্যবহার করার আহবান জনালেন বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা দেশব্যাপী টানা ৮৪ ঘণ্টার হরতালের শেষ দিন বুধবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

দেশের সকল আমলা ও সরকারী কর্মচারীদের এ সরকারের কোন আদেশ না মানতেও অনুরোধ জানান বিএনপির এ নেতা।

তিনি বলেন,‘সরকার গনতান্ত্রিক আন্দোলন প্রতিহত করতে হামলা, মামলা ও নির্যাতন করছে। বিরোধী দলের নেতাদের বাড়িতে গুলি করা হচ্ছে,ককটেল নিক্ষেপ করা হচ্ছে। এমনকি স্বজনদের সঙ্গে দুর্ব্যবহার করা হচ্ছে। কিন্তু এসব করে আন্দোলন বন্ধ করা যাবে না।বরং আন্দোলন আরো তিব্র থেকে তিব্রতর হবে।

রিজভী আহমেদ দাবি করে বলেন,‘নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার এখন জনগণের দাবি। আর বিএনপি জনগণের সঙ্গে আছে। তাই এ দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।’

সজীব ওয়াজেদ জয়ের বক্তব্যের সমালোচনা করে রিজভী আহমেদ বলেন, ‘জয়  তার মায়ের মতই কথা বলে। তিনি এখনও আওয়ামী সংস্কৃতির মধ্যেই পরে আছে। তার মধ্যে আরে উন্নত সংস্কৃতির ছোঁয়া থাকা উচিৎ ছিল।

হরতাল প্রসঙ্গে তিনি বলেন,‘সারা দেশের মানুষ আজ এই ফ্যাসিস্ট সরকারের হাত থেকে মুক্তি পেতে রাজপথে নেমে এসে হরতাল স্বতঃস্ফূর্তভাবে পালন করছে।

দেশের হরতালের সার্বিক চিত্র তুলে ধরে তিনি বলেন,হরতালের তৃতীয় দিনে আজ আহত ১১০০ জনের অধিক,গ্রেফতার ৪০০ জনের অধিক,ভ্রম্যমান আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত ২ জন এবং মামলা হয়েছে ৪ হাজারেরও অধিক নেতাকর্মীর বিরুদ্ধে।

তিনি আরো জানান, হরতালকে কেন্দ্র করে গত শনিবার থেকে বুধবার পর্যন্ত ডাকা মহানগরীসহ সারা দেশে বিএনপিসহ ১৮ দলীয় জোটের নিহত ২ জন, আহত ৫৪০০জনের অধিক নেতাকর্মী, গ্রেফতার ২১০০ জনের অধিক নেতাকর্মী, বিভিন্ন মামালার আসামী করা হয়েছে ২১০০০ এর অধিক নেতাকর্মী এবং ভ্রাম্যমান আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত ২১ জন নেতাকর্মী।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন