এই মুহূর্তে

শনিবার | ১৬ ডিসেম্বর, ২০১৭ | ২ পৌষ, ১৪২৪ | ২৭ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » রিজভী-ফারুকসহ ১৪৮ নেতাকর্মীর শুনানি ২৪ নভেম্বর

রিজভী-ফারুকসহ ১৪৮ নেতাকর্মীর শুনানি ২৪ নভেম্বর

রিজভী-ফারুকসহ ১৪৮ নেতাকর্মীর শুনানি ২৪ নভেম্বর

সন্ত্রাসী কার্যকলাপ ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে,রাজধানীর পল্টন থানার দ্রুতবিচার মামলায় বিএনপির দফতরের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিরোধীদলীয় চিফ হুইপ জয়নাল আবেদিন ফারুকসহ ১৪৮ জনের চার্জ শুনানির জন্য ২৪ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

বুধবার ঢাকার সিএমএম কোর্টের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তারেক মঈনুল ইসলাম ভূইয়া এ দিন ধার্য করেন।

বিএনপি নেতা রুহুল কবির রিজভী, মো.শাহজাহান, আমান উল্লাহ আমান, জয়নুল আবেদিন ফারুক,জেডএম জাহিদ হোসেন, হাবিবুর রহমান হাবিবসহ ৮২ আসামির পক্ষে চার্জ শুনানির জন্য সময়ের আবেদন করলে ম্যাজিস্ট্রেট চার্জ শুনানি দিন পিছিয়ে দেন।

এ সময় এই মামলার জামিনপ্রাপ্ত আসামি সাবেক সংসদ সদস্য গোলাম মর্তূজা তুলাসহ ৬৬ আদালতে হাজির ছিলেন।

উল্লেখ্য গত ২৪ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই মাহবুবুল হাসান বিএনপি ও ১৮ দলীয় জোটের ১৪৮ নেতাকর্মীদের বিরুদ্ধে ঢাকার সিএমএম কোর্টে চার্জশিট দাখিল করেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ছয়জনকে অব্যাহতি দেয়া হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ১১ মার্চ বেলা ৩টার দিকে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের বিক্ষোভ কর্মসূচি চলাকালে উল্লেখিত আসামীরাসহ ৫০/৬০ জন হঠাৎ করেই ইট পাটকেল, লোহার রড, শাবল, লাঠি, হকিস্টিক, ইত্যাদি হাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তার ওপর, টপ কালেকশনের গলি ও নয়াপল্টন মসজিদ গলির সামনের রাস্তায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে, সরকারি বেসরকারি অফিস ও যানবাহন ভাঙচুর করে। এছাড়াও পরপর ১৮/২০ টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে এবং রাস্তার ওপর সাতটি স্থানে টায়ার, চট, কাগজ দিয়ে আগুন ধরিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন