আন্তর্জাতিক

বৃহস্পতিবার | ২৩ নভেম্বর, ২০১৭ | ৯ অগ্রহায়ণ, ১৪২৪ | ৩ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » বিদায়ী টেস্টে ৭৪ রান করলেন শচিন

বিদায়ী টেস্টে ৭৪ রান করলেন শচিন

বিদায়ী টেস্টে ৭৪ রান করলেন শচিন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিদায়ী টেস্টের প্রথম ইনিংসে ৭৪ রান করে সাজঘরে ফিরেছেন ক্রিকেটের মহাতারকা শচিন টেন্ডুলকার। ২৪ বছর আগে আজকের এই দিনেই করাচিতে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল শচিন টেন্ডুলকরের। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের ঠিক দুই যুগপূর্তির দিনটিতে ৭৪ রান করে বিদায় নেন ক্রিকেটের সবচেয়ে সফল এই ব্যাটসম্যান।

ওয়াংখেড়ের ড্রেসিংরুমে ফিরে যাওয়ার আগে চেতেশ্বর পূজারার সঙ্গে চতুর্থ উইকেট জুটিতে ১৪৪ রান যোগ করলেন শচিন। বেদনার মুহূর্ত-নরসিংহ দিওনারিনের বলে আউট হন শচিন। ১১৮ টা বলে খেলে ৭৪ রানে ফিরে গেলেন প্যাভিলিয়নে। শচিন মারলেন মোট ১২টা চার। সচিনের শেষ ক্যাচ টি লুফে নিলেন ক্যারিবিয়ান অধিনায়ক ডারেন সামি ।

৩৮ রান নিয়ে খেলা শুরু করা টেন্ডুলকার দ্বিতীয় দিনের শুরুতেই ছিলেন দারুণ আত্মবিশ্বাসী। আগের দিন যেখানে শেষ করেছিলেন ঠিক সেখান থেকেই যেন শুরু করেন তিনি। শেন শিলিংফোর্ডের বলে পর-পর দুটি চার হাঁকিয়ে সেরা ছন্দের টেন্ডুলকারের কথাই মনে করিয়ে দেন। টিনো বেস্টের বলে বাউন্ডারি মেরে ৬৮ তম অর্ধশত রান পূর্ণ করলেন ৯১ বলে। ১০১ তম আর্ন্তজাতিক সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন বেশ ভালোভাবেই কিন্তু থামতে হল ব্যাক্তিগত ৭৪ রানে । এ পর্যন্ত ২০০ টি টেস্ট খেলে শচিনের সংগ্রহ ১৫ হাজার ৯২১ রান ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন