এই মুহূর্তে

শুক্রবার | ১৭ নভেম্বর, ২০১৭ | ৩ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৭ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » সোমবার সারাদেশে ১৮ দলীয় জোটের কালো পতাকা মিছিল

সোমবার সারাদেশে ১৮ দলীয় জোটের কালো পতাকা মিছিল

সোমবার সারাদেশে ১৮ দলীয় জোটের কালো পতাকা মিছিল

পদত্যাগী মন্ত্রীদের দায়িত্বপালন ও মন্ত্রিসভার বৈঠকে অংশগ্রহণকে সংবিধানের গুরুত্বর লঙ্ঘন দাবি করে এর প্রতিবাদে সোমবার রাজধানীসহ দেশের সকল জেলা ও  মহানগরে কালো পতাকা মিছিল করবে বিএনপির নেতৃত্বধীন ১৮ দলীয় জোট।

রবিবার বেলা ১২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে  দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী  এই কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নিকট সংলাপ বিষয়ে চিঠি পাঠিয়েছিলেন। কিন্তু অনিচ্ছার প্রকাশ ছাড়া তাদের  দিক থেকে আর কিছুই দেখা যায়নি। এরপর প্রধানমন্ত্রী বিরোধী দলীয় নেতার সঙ্গে ফোনালাপে চমক দেখাতে গিয়ে আসলে তিনি দেশবাসীকে ধোকা দিয়েছেন’।

তিনি বলেন, ‘১৮ দলীয় জোট জনগনের দাবি আদায়ে রাজপথে নেমেছে। অথচ এই আন্দোলনকে বানচাল করতে সরকার প্রতিনিয়ত আমাদের সাথীদের হত্যা করছে, গুলি করছে। আর যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা পুলিশ-র‌্যাবের পোশাক পরে আমাদের নেতা-কর্মীদের বাড়িতে হামলা চালাচ্ছে’।

তিনি জানান, গত ১৬ নভেম্বর থেকে এখন পর্যন্ত ঢাকা মহানগরসহ সারা দেশে ৮০ জনের অধিক নেতা-কর্মী গ্রেফতার এবং ৪০০ জনের অধিক নেতা-কর্মী আহত হয়েছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন