রাজনীতি

শুক্রবার | ১৭ নভেম্বর, ২০১৭ | ৩ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৭ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » রাজনীতি » মামলাটির রাজনৈতিক উদ্দেশ্য ছিলো: ফখরুল

মামলাটির রাজনৈতিক উদ্দেশ্য ছিলো: ফখরুল

মামলাটির রাজনৈতিক উদ্দেশ্য ছিলো: ফখরুল

বিদেশে অর্থপাচার মামলায় তারেক রহমান খালাস পাওয়ায় প্রমাণিত হয়েছে, তার বিরুদ্ধে আনিত দুর্নীতির অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণিত। আমরা বিশ্বাস করি, সুষ্ঠ বিচার হলে তার বিরুদ্ধে যতগুলো মামলা হয়েছে তার সবগুলো ভিত্তিহীন প্রমানিত হবে বলে মন্তব্য করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রবিবার দুপুরে খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক ‌কার্যালয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অর্থপাচার মামলার রায় নিয়ে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি।

উল্লেখ্য, বিদেশে অবৈধভাবে মুদ্রা পাচার মামলায় খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। ঢাকার তৃতীয় বিশেষ জজ মো. মোতাহার হোসেন আজ এ মামলার রায় ঘোষণা করেন।

‘তারেকের বিরুদ্ধে রায় চলমান রাজনৈতিক সংকটের সমাধানে কোনো ভূমিকা রাখবে কিনা’-সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, রায়ের সঙ্গে চলমান রাজনৈতিক সংকটের কোনো সম্পর্ক আছে বলে আমার মনে হয় না। কারণ, সরকার বিএনপি তথা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনৈতিকভাবে খাটো করতে চায়। তবে নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে আমাদের আন্দোলন চলছে, যতদিন দাবি আদায় না হবে ততদিন আন্দোলন চলবে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, তারেক রহমান লন্ডনে চিকিৎসাধীন আছেন। চিকিৎসকের পরামর্শ মতোই তিনি (তারেক রহমান) দেশে আসবেন।

এদিকে তারেক রহমানের বিরোদ্ধে আনিত অভিযোগের রায় ঘোষণার পর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় ‌কার্যালয়ে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ সাংবাদিকদের বলেন, আদালতের রায়ে প্রমাণিত হয়েছে, তারেক রহমান কখনোই কোনো দুর্নীতির সঙ্গে জড়িত ছিলেন না। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে তার (তারেক রহমান) বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন