প্রধান খবর

শুক্রবার | ১৭ নভেম্বর, ২০১৭ | ৩ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৭ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » “আজ তো আর তাড়াহুড়ো নেই”- শচিন

“আজ তো আর তাড়াহুড়ো নেই”- শচিন

“আজ তো আর তাড়াহুড়ো নেই”- শচিন

আজ কী হল… অভ্যাসমত সকালেই ঘুম ভাঙল। তারপর মনে হল, আজ তো আর তাড়াহুড়ো নেই।
আজ সকালে কী করলেন… অঞ্জলির সঙ্গে ব্রেকফাস্ট করলাম।

অবসরের আবেগ প্রসঙ্গে- যখন অবসরের সিদ্ধান্ত নিয়েছিলাম তখন আবেগপ্রবন হয়ে পড়েনি। কারণ আমি জানতাম এটা সঠিক সিদ্ধান্ত। তবে বন্ধু বান্ধব, আত্মীয়, বাড়ির লোকেদের মন খারাপ হয়েছিল। তবে আবেগপ্রবন হয়ে পড়লাম যখন আমায় সহ খেলোয়াড়রা বিদায় জানাল, মাঠ থেকে ড্রেসিংরুমে ফিরে যাওয়ার সময়। আরও একটা কথা ভেবে খুব খারাপ লাগল আমি আর কোনও দিন দেশের হয়ে খেলতে পারব না।

অর্জুন তেন্ডুলকর প্রসঙ্গে… ও ক্রিকেট ভালবাসে এটাই যথেষ্ট। অর্জুনকে ওর মতো খেলতে দিন। দয়া করে ওর ওপর প্রত্যাশার চাপ বাড়াবেন না।
দীর্ঘ ২৪ বছরের ক্রিকেট জীবন নিয়ে আমার কোনও আক্ষেপ নেই। ২৪ বছর আমার কাছে স্বপ্নের সফর।
ক্রিকেট নিয়ে… ক্রিকেট আমার কাছে জীবন আর অক্সিজেন।
অবসর প্রসঙ্গে… আমার অবসর নিয়ে অনেক জল্পনা হচ্ছিল, আমি তখন বলেছিলাম যেদিন মনে হবে আর শরীর আমায় বার্তা দেবে সেদিন ছেড়ে দেব। সেটাই হল শরীরের কাছে বার্তা পেলাম এবার ছাড়া উচিত। আমার শরীর বলল, এবার ছাড়ো। এটাই ছাড়ার সেরা সময় ছিল।
শেষ সিরিজ.. আমার মা কোনওদিন আমার ম্যাচ লাইভ দেখেনি। তাই বিসিসিআইকে অনুরোধ করেছিলাম মুম্বইতে শেষ ম্যাচটা দিতে। যাতে মা আমার খেলা স্টেডিয়ামে বসে দেখতে পারে। ক্রিকেটের সঙ্গে যেকোনও ভাবে জুড়ে থাকব।

ভারতরত্ন…গতকাল বলেছিলাম ভারতরত্ন আমার মাকে উৎসর্গ করলাম। কারণ মা আমার জন্য অনেক কিছু ত্যাগ করেছে। তবে সব মায়েরাই তাঁর সন্তানের জন্য আত্মত্যাগ করে, তাই সব মায়েদের আমার ভারতরত্ন উৎসর্গ  করলাম। এই সম্মান ক্রিকেটের। ক্রিকেট অ্যাকাডেমি- ইয়ংস্টারদের সঙ্গে সময় কাটাতে ভাল লাগবে। আমি এটা নিঃশব্দে করব।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন