এই মুহূর্তে

বৃহস্পতিবার | ২৩ নভেম্বর, ২০১৭ | ৯ অগ্রহায়ণ, ১৪২৪ | ৩ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » লালমোহনে গ্যাসের সন্ধান

লালমোহনে গ্যাসের সন্ধান

লালমোহনে গ্যাসের সন্ধান

এক যুগ পরে এবার ভোলার লালমোহন উপজেলায় নতুন একটি টিউবওয়েল স্থাপনের পর এর পাইপের পাশ দিয়ে বুদ বুদ আকারে গ্যাস উঠতে দেখা গেছে। দ্বীপ জেলা ভোলার বোরহানউদ্দিন উপজেলায় গ্যাস ক্ষেত্র আবিষ্কিৃত হয়েছিল প্রায় এক যুগ আগেই। গ্যাসের উপস্থিতিতে এতে আগুন জ্বালানো হলে তা দিন রাত জ্বলছে। আর এ দৃশ্য দেখার জন্য প্রতিদিন শত শত উৎসুক জনতা ভিড় করছে।

bhola_lalmohon_natural_gas_found_1_BCCNews24লালমোহন পৌর এলাকার কলেজপাড়ার দৌলত মুন্সির বাড়িতে নতুন টিউবওয়েল থেকে প্রথমে এই গ্যাসের উপস্থিতি দেখা যায়। সরেজমমিনে গিয়ে জানা গেছে, লালমোহন পৌর এলাকার ৬নং ওয়ার্ডের কলেজপাড়া দৌলত মুন্সি বাড়িতে প্রায় ১৫ দিন আগে একটি নতুন টিউবওয়েল বসানো হয়। গত মঙ্গলবার সকাল থেকে ঐ টিউবওয়েলের পাইপের পাস দিয়ে গ্যাস বের হওয়ার এ দৃশ্য দেখা যায়। এলাকাবাসী তা দেখে মাটি দিয়ে চাপা দিলে গ্যাস অন্যস্থান দিয়ে উঠতে থাকে। পরে এলাকাবাসী টিউবওয়েল পাইপের চতুর্দিকে মাটি চাপা দিয়ে মাঝ খানে একটি প্লাস্টিকের পাইপ বসিয়ে দেওয়া হলে তার মধ্যে দিয়ে গ্যাস বের হতে থাকে। তাতে আগুন জ্বালিয়ে দিলে তা জ্বলতে থাকে। তা এক নজর দেখার জন্য প্রতিদিন শত শত উৎসুক লোকজন ঐ বাড়িতে ভিড় করছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন