অর্থনীতি

শুক্রবার | ১৭ নভেম্বর, ২০১৭ | ৩ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৭ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » অর্থনীতি » বিক্রি হয়ে যাচ্ছে ফোর্বস ম্যাগাজিন

বিক্রি হয়ে যাচ্ছে ফোর্বস ম্যাগাজিন

বিক্রি হয়ে যাচ্ছে ফোর্বস ম্যাগাজিন

বিক্রি হয়ে যাচ্ছে বিশ্বখ্যাত ফোর্বস ম্যাগাজিন। মালিকপক্ষ ইতোমধ্যেই বিক্রির ঘোষণাও দিয়েছেন। আর্থিক সংকটে পড়ার কারণেই ম্যাগাজিনটি বিক্রি করা হচ্ছে বলে জানা গেছে। কমপক্ষে ৪০ কোটি মার্কিন ডলার বিক্রির আশা করছে কর্তৃপক্ষ।

ফোর্বস মিডিয়া প্রধান নির্বাহী মাইকেল পারলিস ইতোমধ্যেই কর্মচারীদের উদ্দেশ্যে তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। ফোর্বস মিডিয়া কেনার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন বলেও তিনি জানান।

ফোর্বস মিডিয়ার মালিকানাধীন মার্কিন এই ম্যাগাজিনটি ১৯১৭ সাল থেকে প্রকাশিত হয়ে আসছে। বিশ্বের শীর্ষস্থানীয় এই বিজনেস ম্যাগাজিনটি আমেরিকার সর্বাধিক ( নয় লাখের বেশি) প্রচারিত ম্যাগাজিন।

এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্যে এবং লাটিন আমেরিকায়ও এর আন্তর্জাতিক সংস্করণ বের হয়ে থাকে।

প্রতিবছর বিশ্বব্যাপী ধনী ও প্রভাবশালী ব্যক্তিদের তালিকা তৈরির জন্য বিখ্যাত এই ম্যাগাজিনটি মূলত ব্যাবসা সংক্রান্ত নানা নিবন্ধন প্রকাশ করে থাকে। স্টিভ জবস ম্যাগাজিনটির এডিটর-ইন-চিফ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দ্বি-সাপ্তাহিক এই ম্যাগাজিনটির বিক্রির সিদ্ধান্ত নেওয়ার কারণ হিসেবে বলা হচ্ছে, ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত ম্যাগাজিনটির সার্কুলেশন ১৯ ভাগ কমে গেছে। এছাড়া বিজ্ঞাপন বাবদ আয়ও কমেছে অনেক।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন