রাজনীতি

বৃহস্পতিবার | ২৩ নভেম্বর, ২০১৭ | ৯ অগ্রহায়ণ, ১৪২৪ | ৩ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » রাজনীতি » নিবন্ধন মিলল বিএনএফের

নিবন্ধন মিলল বিএনএফের

নিবন্ধন মিলল বিএনএফের

অবশেষে নিবন্ধন মিলল বহুল আলোচিত রাজনৈতিক দল বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ)। রোববার নির্বাচন কমিশন সচিবালয়ে অনুষ্ঠিত ইসি বৈঠকে দলটিকে নিবন্ধন দেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কমিশন। নির্বাচন কমিশন সচিবালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, রাজনৈতিক দল নিবন্ধনের আবেদনপত্র আহ্বান করে গত এপ্রিল মাসে বিজ্ঞপ্তি দেয় নির্বাচন কমিশন। বিজ্ঞপ্তির পর ৪১টি রাজনৈতিক দল নিবন্ধনের জন্য আবেদন করলেও শর্ত পূরণ করতে না পারায় শেষ পর্যন্ত ৩৯টি দলকে অযোগ্য বলে ঘোষণা করে কমিশন। এর মধ্যে বিএনএফও ছিল।

নিবন্ধন আবেদনের প্রথম দিকে শর্তানুযায়ী জেলা-উপজেলা অফিস না থাকা এবং বিএনপির লোগো ও প্রতীকের সঙ্গে সাদৃশ্যমান লোগো ও প্রতীক দাবি করে বিএনএফ ব্যাপক বিতর্কের সৃষ্টি করে। সর্বশেষ গত মাসে লোগো ও প্রতীক হিসেবে টেলিভিশন চেয়ে চিঠি দেয়ার মাধ্যমে বিতর্কের অবসান ঘটায় দলটি। এরপরই বিএনএফকে নিবন্ধন দেয়ার প্রক্রিয়া শুরু করে ইসি। সর্বশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশের পর বিএনএফের বিরুদ্ধে কোনো প্রকার অভিযোগ বা আপত্তি না থাকায় কমিশন বিএনএফকে নিবন্ধন দেয়ার সিদ্ধান্ত নেয়।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন