এই মুহূর্তে

বৃহস্পতিবার | ২৩ নভেম্বর, ২০১৭ | ৯ অগ্রহায়ণ, ১৪২৪ | ৩ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » আবারো উত্তাপ হয়ে উঠেছে আশুলিয়া ও গাজীপুর

আবারো উত্তাপ হয়ে উঠেছে আশুলিয়া ও গাজীপুর

আবারো উত্তাপ হয়ে উঠেছে আশুলিয়া ও গাজীপুর

সাভারের আশুলিয়া ও গাজীপুর  আবারো উত্তপ্ত হয়ে উঠেছে। মঙ্গলবার সকালে এসব জায়গায় পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়েছে। এ ছাড়া শ্রমিক অসন্তোষের কারণে অধিকাংশ কারখানায় একদিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

 মজুরি বাড়ানোর দাবিতে সকাল ৮টার দিকে আশুলিয়ার বাইপাইল এলাকায় শ্রমিকেরা একটি কারখানায় ইটপাটকেল ছোড়ে। এরপর জিরাবো, জামগড়া, বেরনসহ বিভিন্ন এলাকায় শ্রমিক বিক্ষোভ ছড়িয়ে পড়ে। জামগড়া, জিরাবো ও শিমুলতলী এলাকায় পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

শ্রমিক বিক্ষোভে উত্তপ্ত হয়ে উঠেছে গাজীপুরের শিল্প এলাকাগুলো। সকালে ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা করাসহ শ্রমিক নিহতের ঘটনার প্রতিবাদে কোনাবাড়িতে শ্রমিকরা বিক্ষোভ করেন। এ সময় তারা ভাংচুর শুরু করলে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে।

জানা যায়, সকালে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা ভাংচুরের চেষ্টা করলে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে আশুলিয়া ও গাজীপুরে শ্রমিক অসন্তোষ অব্যাহত রয়েছে।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন