এই মুহূর্তে

বৃহস্পতিবার | ২৩ নভেম্বর, ২০১৭ | ৯ অগ্রহায়ণ, ১৪২৪ | ৩ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আজ বিকেলে বঙ্গভবনে যাচ্ছেন

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আজ বিকেলে বঙ্গভবনে যাচ্ছেন

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আজ বিকেলে বঙ্গভবনে যাচ্ছেন

আজ বিকেল ৪ টায় প্রধান নির্বাচন কমিশনার  (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমেদসহ ৪ কমিশনার বঙ্গববনে রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদের সঙ্গে দেখা করবেন।

আসছে আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে নিয়ে দেশে যে,বিরাজমান রাজনৈতিক পরিস্থিতি,নির্বাচনের তফসিল ঘোষনা,নির্বাচনের সময় সেনা মোতায়েন,নির্বাচনের প্রস্তুতিসহ নানাবিধ আলোচনা করতে ও পরামশ্য নিতে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন তারা।

এ লক্ষ্যে গত বৃহস্পতিবার নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় থেকে বঙ্গভবনে সাক্ষাতের সময় চেয়ে একটি চিঠি পাঠানো হয়। তারই আলোকে রাষ্ট্রপতি মঙ্গলবার বিকাল ৪টায় সাক্ষাতের সময়সূচি ঠিক করেন।

সূত্র মতে, নভেম্বরের শেষে তফসিল দিয়ে প্রয়োজনে ডিসেম্বরের প্রথম সপ্তাহে তাতে পরিবর্তন আনতেও প্রস্তুত রয়েছে। এ অনুযায়ী ২৫ নভেম্বর তফসিল দিয়ে জানুয়ারি ৯ ভোটগ্রহণ হবে। প্রয়োজনে ১৬ জানুয়ারি পর্যন্ত ভোটগ্রহণের দিন নিয়ে যেতেও প্রস্তুত রয়েছে সূত্রগুলো  নিশ্চিত করেছে। তবে যতোকিছুই হোক সংবিধান সম্মত রেখে সব কিছু করার পক্ষে কমিশন।

একজন নির্বাচন কমিশনার বলেন, একাধিকবার তফসিলে পরিবর্তন এনে সব দলকে নিয়ে নির্বাচন করার বিষয়টি নিশ্চিত করেন। প্রয়োজনে নভেম্বরের শেষে তফসিল ঘোষণা করে ডিসেম্বরের প্রথম সপ্তাহে ঘোষিত তফসিলে পরিবর্তন আনতেও প্রস্তুত বলে জানান তিনি।

সংবিধানের পঞ্চদশ সংশোধনী অনুসারে সংবিধানের ১২৩ (৩) (ক) অনুচ্ছেদ অর্থাৎ সংসদের মেয়াদের শেষ ৯০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হবে। সেভাবেই প্রস্তুতি গ্রহণ করছে কমিশন।

নির্বাচনী সামগ্রীসহ অনুষঙ্গিক প্রস্তুতি সম্পন্ন প্রায়। ভোটার মুদ্রণ ও নতুন তালিকাভুক্ত ৭০ লাখ ভোটারের আইডি বিতরণের কাজটি শেষ পর্যায়ে রয়েছে।

প্রসঙ্গত, সন্ধ্যায় বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোটের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতি এডভোকেট মোঃ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন