এই মুহূর্তে

বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর, ২০১৭ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » নতুন মন্ত্রী প্রতিমন্ত্রীদের দফতর বন্টন

নতুন মন্ত্রী প্রতিমন্ত্রীদের দফতর বন্টন

নতুন মন্ত্রী প্রতিমন্ত্রীদের দফতর বন্টন

সর্বদলীয় সরকারের ২১ মন্ত্রী ও ৭ প্রতিমন্ত্রীর দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মন্ত্রীপরিষদ বিভাগ থেকে এ গেজেট প্রকাশ করা হয়।

সর্বদলীয় সরকারের প্রধান হিসেবে দায়ত্বি পালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও তিনি  মন্ত্রিপরিষদ, সশস্ত্র, জনপ্রশাসন ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন।

অন্যান্য মন্ত্রীরা হলেন, আবুল মাল আবদুল মুহিত -অর্থ মন্ত্রণালয়, আমির হোসেন আমু -ভূমি ও দুর্যোগ মন্ত্রণালয় ,তোফায়েল আহমেদ –শিল্প , গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, বেগম মতিয়া চৌধুরী –কৃষি,মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, আবদুল লতিফ সিদ্দিক -বস্ত্র ও পাট মন্ত্রণালয়, এয়ার ভাইস মার্শাল অব. একে খন্দকার –পরিকল্পনা মন্ত্রণালয়, সৈয়দ আশরাফুল ইসলাম -স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়, মন্ত্রণালয়, রাশেদ খান মেনন -ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, রওশন এরশাদ -স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ইঞ্জিনিয়ার খন্দকার মোশররফ হোসেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, ওবায়দুল কাদের –যোগাযোগ মন্ত্রণালয়, রমেশ চন্দ্র সেন –খাদ্য মন্ত্রণালয়, জিএম কাদের –বাণিজ্য মন্ত্রণালয়, হাসানুল হক ইনু -তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, রুহুল আমিন হাওলাদার -বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, আনিসুল ইসলাম মাহমুদ -পানি সম্পদ মন্ত্রণালয় , নুরুল ইসলাম নাহিদ -শিক্ষা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, ড. হাছান মাহমুদ -পরিবেশ ও বনমন্ত্রণালয়, আবুল হাসান মাহমুদ আলী –পররাষ্ট্র মন্ত্রণালয়, মো. মুজিবুল হক -রেলপথ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ।

প্রতিমন্ত্রীরা হলেন মুজিবুল হক চুন্নু -যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, দীপঙ্কর তালুকদার -পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, কামরুল ইসলাম -আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, বেগম মুন্নুজান সুফিয়ান -শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, প্রমোদ মানকিন –সমাজকল্যাণ মন্ত্রণালয়, অ্যাডভোকেট শামসুল হক টুকু –স্বরাষ্ট্র মন্ত্রণালয়  ও  বেগম সালমা ইসলাম -মহিলা ও শিশু মন্ত্রণালয় ।

প্রধানমন্ত্রীর নতুন উপদেষ্টা হয়েছেন, ব্যারিস্টার শফিক আহমেদ, দিলীপ বড়ুয়া ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন