এই মুহূর্তে

শুক্রবার | ১৭ নভেম্বর, ২০১৭ | ৩ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৭ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » আটকে রাখা তিন নারীকে ৩০ বছর পরে উদ্ধার

আটকে রাখা তিন নারীকে ৩০ বছর পরে উদ্ধার

আটকে রাখা তিন নারীকে ৩০ বছর পরে উদ্ধার

ব্রিটেনের পুলিশ  লন্ডনের এক বাড়ি থেকে তিনজন নারীকে উদ্ধার করেছে যাদেরকে ৩০ বছর ধরে ঐ বাড়িতে আটক করে রাখা হয়েছিল।

 উদ্ধার করা এই নারীরা হল,ব্রিটেন, আয়ারল্যান্ড ও মালয়েশিয়ার নাগরিক ।তাদের  বয়স ৩০ থেকে ৬৯ বছর।উদ্ধারের পর তাদেরকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।তারা  তিন জনই মানসিক সমস্যায় আক্রান্ত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় ষাটোর্ধ্ব একজন ব্যক্তি ও তার স্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে ।এবং তাদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

পুলিশ বলছে , গত মাসে ফ্রিডম চ্যারিটি নামে একটি প্রতিষ্ঠানে একজন নারীর টেলিফোন আসে এবং তিনি জানান যে কয়েক দশক ধরে ইচ্ছার বিরুদ্ধে তাকে একটি বাড়িতে কাজ করতে হচ্ছে।এরপর ফ্রিডম চ্যারিটি থেকে পুলিশের সাথে যোগাযোগ করা হলে পুলিশ তাদের উদ্ধার তৎপরতা শুরু করে।

পুলিশ বলছে, তারা ৩০ বছর ধরে একপ্রকার দাসত্বের জীবযাপন করেছে এবং এখন তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য কাজ করছে কর্মকর্তারা।পুলিশ আরো জানাচ্ছে যে তারা উদ্ধারকৃত এই তিনজন নারীর মধ্যে সম্পর্কও খতিয়ে দেখা হচ্ছে।

মেট্রোপলিটন পুলিশের মানব পাচার বিভাগের গোয়েন্দা কর্মকর্তা কেভিন হাইল্যান্ড এই ঘটনাকে বিরল একটি ঘটনা বলে উল্লেখ করেন।মিঃ হাইল্যান্ড বলেন, এই তিনজন নারীকে খুব তাড়াতাড়িই ছেড়ে দেয়া হবে।

ঘটনা প্রসঙ্গে তিনি বলছিলেন, “ আমাদের খুব সতর্কতার সাথে কাজ করতে হয়েছে। এরা তীব্র মানসিক রোগে ভুগছে। এবং প্রকৃত ঘটনা তুলে ধরাটা খুবই কষ্টকর ছিল। তবে আমরা তা করতে পেরেছি ”।

পুলিশ কর্মকর্তারা জানাচ্ছেন, যৌন নির্যাতনের কোন প্রমাণ তারা পাননি।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন