এই মুহূর্তে

শুক্রবার | ১৭ নভেম্বর, ২০১৭ | ৩ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৭ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » এই সরকারের আমলে কোন নির্বাচন হতে দেবনা আ স ম হান্নান শাহ

এই সরকারের আমলে কোন নির্বাচন হতে দেবনা আ স ম হান্নান শাহ

এই সরকারের আমলে  কোন নির্বাচন হতে দেবনা আ স ম হান্নান শাহ

সর্বদলীয় মন্ত্রীসভার অধীনে নির্বাচন সম্ভব নয় এবং সে নির্বাচন ১৮ দলীয় জোট করতে দেবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

আজ  দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম আয়োজিত ‘জনতার প্রশ্ন-সংবিধান কার স্বার্থে’ শীর্ষক আলোচনা সভায় তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

হান্নান শাহ বলেন, বর্তমান যে সরকার রয়েছে তাকে সর্বদলীয় সরকার না বলে এখন বহুদলীয় সরকার বলছে আওয়ামী লীগ। কিন্তু এটা মহাজোট সরকারেরই অন্য একটি রূপ। এই সরকার দিয়ে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, আপনাদের কারণে আমাদের দেশের মানুষের কোনো ক্ষতি হোক তা আমরা চাই না। কিন্তু এই সরকার বেশি দিন থাকলে বাইরে কোনো একটি শক্তি হস্তক্ষেপ করতে পারে এবং আমাদের স্বাধীনতা হরণ করতে পারে।

বিএনপির এ নেতা বলেন, যুক্তরাষ্ট্রের কংগ্রেসে বাংলাদেশকে নিয়ে কথা হয়েছে। তাদের ক্ষমতা কতোটুকু প্রধামন্ত্রী জানেন। যদি না জেনে থাকেন তবে প্রধানমন্ত্রীকে বলবো এখনি জেনে নিন।

এরশাদ প্রসঙ্গে তিনি বলেন, আজ দেশের মানুষ তাকে এতোটাই ঘৃণা করে, তাকে থুথু দিয়ে সেই থুথুও নষ্ট করতে চায় না।
এখন নতুন খেলা শুরু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, হঠাৎ প্রধানমন্ত্রী আমাদের মহাসচিবকে তাদের সাধারণ সম্পাদকের সঙ্গে সংলাপের নির্দেশ দিয়েছেন। কিন্তু আমাদের মহাসচিবকে নির্দেশ দেয়ার তিনি কে। তার কথা এখন বাংলাদেশের মানুষ বিশ্বাস করে না।

বিশিষ্ট শিক্ষাবিদ নূরুল আফসার বাহাদুরের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সংবিধান বিশেষজ্ঞ ড. তুহিন মালিক, বিশিষ্ট কলামিস্ট ড. নয়ন বাঙ্গালী প্রমুখ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন