21 Feb 2018
এই মুহূর্তে

মঙ্গলবার | ২০ ফেব্রুয়ারি, ২০১৮ | ৮ ফাল্গুন, ১৪২৪ | ২ জমাদিউস-সানি, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » ১৮ দলের মিছিলে পুলিশের গুলি : আহত ৪০

১৮ দলের মিছিলে পুলিশের গুলি : আহত ৪০

১৮ দলের মিছিলে পুলিশের গুলি : আহত ৪০

টাঙ্গাইলে ১৮ দলের মিছিলে পুলিশ গুলিবর্ষণ করেছে। এসময় পুলিশ ও মিছিলকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে শহরের নিরালা মোড় রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশ ২০ রাউন্ড টিয়ার সেল ও প্রায় শতাধিক রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় ৬ পুলিশ কর্মকর্তাসহ আহত হয়েছে ৩৬জন। এর মধ্যে ১৫ জন মিছিলকারী গুলিবিদ্ধ হয়েছে। পুলিশ ৪ জন বিএনপি নেতাকর্মীকে আটক করেছে। ঘটনার পর শহরে চরম উত্তেজনা বিরাজ করছে।

আজ শুক্রবার বিকাল ৫টায় স্থানীয় সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসানের নেতৃত্বে মিছিল  চলাকালে এ ঘটনা ঘটে। আহতদের টাঙ্গাইল জেনারেল ও মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৫জনের আবস্থা আশঙ্কাজনক। গুলিবিদ্ধরা হলো- বিএনপি নেতা আশরাফ পাহেলী, আবুল কাশেম, মরিরুজ্জামান, দেওয়ান শফিকুল, মামুন, সেলিম, মাসুদ, মনির, সোহেল, কবির, মানিক, আরমান।

টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক কৃষিবিদ সামছুল আলম তোফা জানান, কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে বিকালে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি স্থানীয় পৌর উদ্দ্যান থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে শহীদ মিনার প্রাঙ্গনে যায়। এখানে শান্তিপূর্ণ সমাবেশ চলাকালে পুলিশ মারমুখি অবস্থান নিয়ে আচমকা টিয়ার সেল ও রাবার বুলেট ছোড়ে। এতে জেলা বিএনপির সহসভাপতি এডভোকেট আরফান আলী মোল্ল্লা, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আশরাফ পাহেলী, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মনিরুল হক, ওয়ার্ড ছাত্রদলের সভাপতি জামানসহ ১৫ জন গুলিবিদ্ধসহ ৩০জন মিছিলকারী আহত হয়।

টাঙ্গাইল মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম বলেন, বিএনপির সমাবেশ থেকে পুলিশের উপর হামলা চালানো হয়। এসময় মিছিলকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে অন্তত পুলিশের ছয় সদস্য আহত হয়েছে। জনগণের জান-মাল রক্ষা ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২০রাউন্ড টিয়ার সেল ও প্রায় শতাধিক রাবার বুলেট নিক্ষেফ করে সমাবেশ ছত্রভঙ্গ করে দেয়।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন