এই মুহূর্তে

শনিবার | ২১ জুলাই, ২০১৮ | ৬ শ্রাবণ, ১৪২৫ | ৭ জিলক্বদ, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » রিগাতে বিপণী কেন্দ্রের ছাদ ধসে নিহত ৪৯

রিগাতে বিপণী কেন্দ্রের ছাদ ধসে নিহত ৪৯

রিগাতে বিপণী কেন্দ্রের ছাদ ধসে নিহত ৪৯

স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে,লাটভিয়ার রাজধানী রিগাতে একটি বিপণী কেন্দ্রের ছাদ ধসে অন্তত ৪৯ ব্যক্তি নিহত হয়েছে। নিহতদের মধ্যে তিনজন ত্রাণকর্মীও রয়েছে।

 প্রথম ভবনটির ছাদ ধসে পড়লে দমকল কর্মীরা সেখানে ছুটে যান। এর ২০ মিনিট পর দ্বিতীয় দফা ছাদ ধসে পড়লে ত্রাণকর্মীরা অনেকেই আটকা পড়ে যান। এবং তিন জন ত্রাণ কর্মী নিহত হন।সংস্থাগুলো মনে করছে ৫০০ বর্গ মিটার ছাদ ধসে পড়েছে।

প্রথম দফা ছাদ ধসের পর অনেক ক্রেতাই তড়িঘড়ি বের হয়ে আসার চেষ্টা করেছেন; কিন্তু ভবনটির ইলেক্ট্রনিক দরজাগুলো না খোলায় তাদের পক্ষে বের হয়ে আসা সম্ভব হয়নি।

উদ্ধার ততপরতা চলেছে কিন্তু এরপরও এখনো বিধ্বস্ত ভবনটিতে কত মানুষ আটকা পড়েছে সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। ত্রাণ কাজে ৬০ সেনা অংশ নিয়েছে বলে টুইটারে দেয়া বার্তায় জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

পুলিশ এরই মধ্যে এ ভবন ধসের বিষয়ে ফৌজদারি মামলা দায়ের করেছে। ২০১১ সালে নির্মিত বিপণী কেন্দ্রটি ম্যাক্সিমা চেইন শপের অংশ ছিল। সাবেক সোভিয়েত প্রজাতন্ত্র লাটভিয়া ১৯৯১ সালে স্বতন্ত্র রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করে এবং দেশটিতে সে থেকে এমন ভয়াবহ দুর্ঘটনা আর ঘটেনি।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন