Azizul Bashar
এই মুহূর্তে

শুক্রবার | ১৭ আগস্ট, ২০১৮ | ২ ভাদ্র, ১৪২৫ | ৫ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » আলোচনার ভিত্তিতে সমঝোতায় পৌঁছাতে হবে: স্পিকার ড. শিরীন শারমিন

আলোচনার ভিত্তিতে সমঝোতায় পৌঁছাতে হবে: স্পিকার ড. শিরীন শারমিন

আলোচনার ভিত্তিতে সমঝোতায় পৌঁছাতে হবে: স্পিকার ড. শিরীন শারমিন

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নির্বাচন নিয়ে সৃষ্ট রাজনৈতিক সঙ্কট নিরসনে এখনও আলোচনার সুযোগ রয়েছে। একই সঙ্গে চলমান সঙ্কট নিরসনে প্রধান দু’টি রাজনৈতিক দলের শর্তহীন আলোচনায় বসা উচিত বলেও মত প্রকাশ করেন তিনি।

আজ  দুপুরে গুলশানের রেডিয়াস সেন্টারে ইউনাইটেড ন্যাশন ডেভেলমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি), ইউনাইটেড ন্যাশন উইমেন (ইউএনউইমেন) ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের যৌথ আয়োজনে ‘ফস্টারিং জেন্ডার একুয়েলিটি ইন পলিটিক্স’ শীর্ষক গোলটেবিল বৈঠকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মত ব্যক্ত করেন।

স্পিকার বলেন, বড় দু’টো দলের আলোচনার ভিত্তিতে সমঝোতায় পৌঁছাতে হবে। সব দলের অংশগ্রহণের ভিত্তিতে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন হবে বলে আমি মনে করি এবং সেই সুযোগ এখনও রয়েছে।

তবে, সংসদ বহাল রেখে নির্বাচন হলে সেটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে কিনা এবং নির্বাচনে অংশগ্রহণের জন্য সকল দল সমান লেভেল প্লেয়িং ফিল্ড পাবে কিনা এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের দেশের সর্বোচ্চ আইন হলো সংবিধান। সুতরাং সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন