Azizul Bashar
এই মুহূর্তে

শুক্রবার | ১৭ আগস্ট, ২০১৮ | ২ ভাদ্র, ১৪২৫ | ৫ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » অধ্যাপক আবদুর রাজ্জাকের জন্ম শতবর্ষ স্মরনসভা অনুষ্ঠিত

অধ্যাপক আবদুর রাজ্জাকের জন্ম শতবর্ষ স্মরনসভা অনুষ্ঠিত

অধ্যাপক আবদুর রাজ্জাকের জন্ম শতবর্ষ স্মরনসভা অনুষ্ঠিত

অনুষ্ঠিত হলো জাতীয় অধ্যাপক আব্দুল রাজ্জাকের জন্মশতবর্ষ স্মরনসভা।

শনিবার বিকেলে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রিডিং ক্লাবের আয়োজনে এ স্মরনসভা অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।প্রধান আলোচক হিসাবে অর্থমন্ত্রী বলেন , রাজ্জাক স্যার সত্যিকারের একজন স্যার ছিলেন। তিনি সকলেন গুরু। স্যারের একটি কথা আমার সর্বদা মনে পরে। স্যার বলেছিলেন, আমাদের চিন্তা ও কাজ এক হতে হবে।Today (1)

তিনি আরো বলেন, জ্ঞান যেখানে সীমাবদ্ধ , বুদ্ধি সেখানে আড়ষ্ট, মুক্তি সেখানে অসম্ভব। তাইতো  মুক্তির জন্যে স্যার জীবনের শেষ দিন পর্যন্ত জ্ঞান সাধনা করে গেছেন। স্যার যে কত বড় মাপের পন্ডিত ছিলেন তা জানতে তাকে নিয়ে আমাদের অনেক পড়তে হবে।

আলোচনা সভায় অন্যান্য বক্তরা বলেন, আব্দুল রাজ্জাক এই অঞ্চলের নির্মোহ জ্ঞান সাধনার প্রতিক। বিভিন্ন বিষয়ে তার প্রখর দৃষ্টিভঙ্গি ও বিজ্ঞানভিত্তিক চিন্তা এখনো বাঙলাদেশের উন্নয়ন ডিসকোর্সে প্রাসঙ্গিক।

ডিইউআরসির পরিচালক আরিফ খানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরো আলোচনা করেন,তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান। বাংলা একাডেমীর সাবেক মহাপরিচালক মনসুর মুসা এবং ইউনিভার্সিটি অভ লিবারেল আর্টস এর অধ্যাপক সলিমুল্লহ খান।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন