Azizul Bashar
বিজ্ঞান ও প্রযুক্তি

সোমবার | ২০ আগস্ট, ২০১৮ | ৫ ভাদ্র, ১৪২৫ | ৮ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » বিজ্ঞান ও প্রযুক্তি » দেশের ৩৫ টি বিশ্ববিদ্যালয়ে সংযুক্ত হচ্ছে উচ্চগতির ইন্টারনেট

দেশের ৩৫ টি বিশ্ববিদ্যালয়ে সংযুক্ত হচ্ছে উচ্চগতির ইন্টারনেট

দেশের ৩৫ টি বিশ্ববিদ্যালয়ে সংযুক্ত হচ্ছে উচ্চগতির ইন্টারনেট

দেশের ৩৪টি পাবলিক বিশ্ববিদ্যালয়, ১টি প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও ইউজিসিকে একটি জাতীয় নেটওয়ার্কের আওতায় আনা হচ্ছে।

বৃহস্পতিবার উচ্চগতির ইন্টারনেট সংযোগের মাধ্যমে সংযুক্ত করতে উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (হেকেপ) ও সামস্যাং এর মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) সাপ্লাই অ্যান্ড ইনস্টলেশেন অফ বিডিরিনে নেটওর্য়াক সিস্টেমে অন তুর্কি বেসিস (প্যাকেজ জি-২৫) শীর্ষক এই চুক্তি স্বাক্ষর হয়।

উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন প্রকল্প পরিচালক কানিজ ফাতিমা, এনডিসি এবং স্যামসাং এর পক্ষে কোম্পানির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট।

স্যামস্যাং এসডিএস কোম্পানি লিমিটেড ও ইউজিসি বাস্তবায়নাধীন উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের (হেকেপ) মধ্যে অনুষ্ঠিত এ চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী, বাংলাদেশে রিপাবলিক অব কোরিয়ার রাষ্ট্রদূত ইউনায়ং লি, ইউজিসি সদস্য প্রফেসর ড. আবুল হাশেম ও প্রফেসর ড. মো. আখতার হোসেন, ইউজিসি সচিব ড. মো. খালেদ, স্যামসাং এর ডাইরেক্টর সেহ পার্ক, বিশ্ব ব্যাংক প্রতিনিধি ড. মোখলেছুর রহমান প্রমুখ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন