Azizul Bashar
জাতীয় শিক্ষা

সোমবার | ২০ আগস্ট, ২০১৮ | ৫ ভাদ্র, ১৪২৫ | ৮ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » শিক্ষা » জাতীয় শিক্ষা » বরিশালকে শিশুবান্ধব বিভাগ হিসেবে গড়ে তোলা হবে

বরিশালকে শিশুবান্ধব বিভাগ হিসেবে গড়ে তোলা হবে

বরিশালকে শিশুবান্ধব বিভাগ হিসেবে গড়ে তোলা হবে

বরিশাল বিভাগীয় কমিশনার মো নুরুল আমিন বলেছেন, ‘শিশু বিবাহ, শিশু শ্রম ও শিক্ষা প্রতিষ্ঠানে শারীরিক শাস্তি দূর করে বরিশালকে একটি শিশুবান্ধব বিভাগ হিসেবে গড়ে তোলা হবে। শিশু অধিকার পরিস্থিতি উন্নয়নে বরিশাল বিভাগের সফলতা- অর্জনের পাশাপাশি বিদ্যমান চ্যালেঞ্জগুলোকে মোকাবেল করে শিশুবান্ধব বিভাগ বির্নামানে সর্বাত্তক প্রচেষ্টা চলছে। এজন্য সরকার ও ইউনিসেফের পাশাপাশি সকল বেসরকারি সংস্থাসহ শিশু সংগঠনকে এগিয়ে আসতে হবে।’

শুক্রবার সকাল ১০ টায় বরিশাল সার্কিট হাউজের সম্মেলন কক্ষে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয় ও জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফ বরিশাল অঞ্চলের যৌথ আয়োজনে বাংলাদেশ সরকার ও ইউনিসেফের বরিশাল বিভাগীয় যৌথ কার্যক্রমের উপর দিনব্যাপি এক পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

সভায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নিখিল চন্দ্র দাস, বরগুনা জেলার জেলা প্রশাসক আব্দুল ওয়াহাব ভূঁইয়া। সঞ্চালনা করেন ইউনিসেফের আঞ্চলিক প্রধান এ এইচ তৌফিক আহমেদ।

আরো বক্তব্য রাখেন ভোলা জেলার জেলা প্রশাসক সেলিম রেজা, বরিশাল জেলা শিশু বিষয়ক কর্মকর্তা পঙ্কজ রায় চৌধুরী, ঝালকাঠি জেলা শিশু সংগঠক নারগীস সুলতানা, মাসিক লাল সবুজ নির্বাহী সম্পাদক সোহানুর রহমান প্রমুখ।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন