Azizul Bashar
এই মুহূর্তে

শুক্রবার | ১৭ আগস্ট, ২০১৮ | ২ ভাদ্র, ১৪২৫ | ৫ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » আগামীকাল থেকে দেশ অচল!

আগামীকাল থেকে দেশ অচল!

আগামীকাল থেকে দেশ অচল!

নির্বাচনের তফসিল ঘোষণা করা হলেই দেশ ‘অচল’ করার কর্মসূচি দেবে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। বিএনপি চেয়ারপারসন ও ১৮ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া নিজেই সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করতে পারেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একাধিক সিনিয়র নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।এছাড়া গত কয়েকদিন ধরে বিভিন্ন সভা সমাবেশে বিএনপি নেতারা একই কথা বলে আসছেন।

নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার টানা তিনদিন হরতাল দেয়া হবে। একই সঙ্গে চলবে অবরোধ।সন্ধ্যায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হলেই এ কর্মসূচি দেয়া হবে। সোমবার সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ জাতির উদ্দেশে ভাষণে ১০ম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন।

তবে দেশ ‘অচল’ করে দিতে আর কী কী কর্মসূচি দেয়া হবে তা এখনও জানা যায়নি।তফসিল ঘোষণা করা হলে বিএনপির কর্মসূচি প্রসঙ্গে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘নির্দলীয় সরকারের ব্যবস্থা না করে তফসিল ঘোষণা করা হলে ওই মুহূর্ত থেকেই পুরো দেশ অচল করে দেয়া হবে।’

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘দেশ অচল করে দেয়ার আহবানে সারা দেশে প্রস্তুতির ঢেউ পড়েছে।’বিএনপির বিভিন্ন সূত্রে জানা গেছে, পরবর্তী কর্মসূচি সফল করতে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বেশকিছু কৌশল অবলম্বন করেছেন। বিগত কর্মসূচিতে নেতাকর্মীদের গা-ছাড়া মনোভাবকে বিবেচনায় রেখেই তিনি নতুন উদ্যোগ নিয়েছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ঘনিষ্ঠ একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে  জানান, তফসিল ঘোষণার পর মুহূর্তে বেগম খালেদা জিয়া সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করবেন।’

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন