Azizul Bashar
এই মুহূর্তে

শুক্রবার | ১৭ আগস্ট, ২০১৮ | ২ ভাদ্র, ১৪২৫ | ৫ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » রাজধানী জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে

রাজধানী জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে

রাজধানী জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে

এবারই প্রথম জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীর চারদিকে উত্তেজনা, আতঙ্ক বিরাজ করছে। বিরোধী দল হুমকি দিয়েছে তফসিল ঘোষণা করলে হরতাল, অবরোধসহ কঠোর অবস্থান নেবেন। এই আন্দোলনে সরাসরি রাজপথে বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াও থাকবেন। সবার মনে একটাই প্রশ্ন কী হতে যাচ্ছে?

দুপুরের পর থেকেই রাজধানীতে গুরুত্বপূর্ণ পয়েন্ট ছাড়াও সর্বস্থরে অতিরিক্ত পুলিশ ও র্যা্ব মোতায়েন করা হয়েছে। রাজধানীর এ অবস্থা দেখে অনেকেই ভাবছেন তফসিল ঘোষণা হতে পারে। তফসিল ঘোষণা হলেই বিরোধী দলের হামলা, ভাংচুর হবে এ আতঙ্কে রাজধানী বসবাসরত সব শ্রেনীর মানুষের মধ্যে রয়েছে চরম আতঙ্ক। নগরীর রাস্তাগুলোতে যানচলাচল অনেকটাই শূন্য। লোকজনও কমেছে অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি।bnp-2-620x330

সরেজমিনে দেখা গেছে, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী, শিক্ষার্থী থেকে শুরু করে সাধারণ পথচারীরা পর্যন্ত পুলিশের এমন সরব উপস্থিতিতে আতঙ্কিত হয়ে পড়েছেন। অনেকে সন্দেহভাজন তল্লাশির মুখোমুখিও হচ্ছেন।

দুপুরে মতিঝিলের একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা  নতুন বার্তা কে বলেন, “ এই এলাকায় সব-সময়ই সংঘর্ষ হয়ে থাকে। দুপুরের পর থেকেই অন্যান্য দিনের তুলনায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বেশি রয়েছে। আমরা এই আইনশৃঙ্খলা বাহিনীর কাছে নিরাপদ নই। তারা অহেতুক অকারণে আমাদের মতো সাধারণ মানুষকে আটক করে বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করে। তাই দ্রুত কাজ শেষ করে বাসায় ফিরে যাব।”

রাজধানীর বঙ্গ মার্কেটের শাহ আলম নামের এক দোকনদার বলেন, “আজকে যে অবস্থা তাতে আমরা সবাই আতঙ্কিত। আজ দোকান একটু আগেই বন্ধ করে চলে যাবো। কখন যে কী ঘটে তার তো নিশ্চয়তা নেই।”

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন