Azizul Bashar
এই মুহূর্তে

সোমবার | ২০ আগস্ট, ২০১৮ | ৫ ভাদ্র, ১৪২৫ | ৮ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে ফেনিতে ১৮ দলের অবরোধ চলছে

ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে ফেনিতে ১৮ দলের অবরোধ চলছে

ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে ফেনিতে ১৮ দলের অবরোধ চলছে

কোন প্রকার নাশকতা ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই ফেনীতে ১৮ দলের অবরোধ চলছে। তবে ফেনীর ট্রাংক রোড ও এস এস এসকে রোডে থেমে থেমে ককটেল বিষ্ফোরনের ঘটনা ঘটেছে। ১৮ দলীয় জোটের বেশ কয়েকটি মিছিল লক্ষ্য করা গেছে। ফেনী থেকে কোন দুরপাল্লার গাড়ী ছেড়ে যায়নি। ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আঞ্চলিক সড়ক গুলোকে দু’একটি সিএনজি অটোরিক্সা ছাড়া আর তেমন কোন যানবাহন ছোখে পড়েনি। ট্রাংক রোডে কিছু রিক্সা চলাচল করলেও দোকানপাঠ প্রায় বন্ধ রয়েছে।

এর আগে গতকাল সন্ধ্যায় দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার সাথে সাথে ফেনীতে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল, গাড়ী ভাংচুর ও অগ্নিসংযোগ করে এবং তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে জেলা আওয়ামীলীগ। তফসিল ঘোষনার সাথে সাথে ফেনীর বিভিন্ন স্থানে বিরোধী দলীয় কর্মীরা বেপরোয়া গাড়ী ভাংচুর, অগ্নিসংযোগ ও বিক্ষোভ মিছিল করে। বিক্ষুব্ধ জনতা নির্বাচন কমিশন অফিসে আগুন দেয়ার খবর পাওয়া গেলেও নির্বাচন কমিশন বলছে র্শট সার্কিট থেকে আগুন লেগেছে। ফেনীর দেবীপুরে ও মহিপাল হাইওয়ে পুলিশ ফাঁড়ি, রামপুর রাস্তার মাথায় ৮/১০টি গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ সময় আগুনে পুড়ে এক যাত্রী আহত হয়। আহত যাত্রীকে ফেনী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এছাড়াও ট্রাংক রোডসহ শহরের বিভিন্ন জায়গায় ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে ১৮ দলীয় জোটের কর্মীরা।

ফাজিলপুরে পুলিশের সাথে ১৮ দলীয় নেতাকর্মীদেও সাথে দাওয়া পাল্টা দাওয়ার ঘটনা ঘটেছে। নির্বাচনী তফসিল ঘোষণার পরবর্তী অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির আশংকায় সন্ধ্যার আগ থেকে শহরের লোকজন তাদের গন্তব্যস্থলে চলে যেতে দেখা যায়। তফসিল ঘোষণার পর থেকেই দেশ অচল করে দেয়া হবে বিরোধী দলের এমন হুমকির পরিপ্রেক্ষিতে অতিরিক্ত সতর্কাবস্থায় রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সম্ভাব্য নাশকতার আশঙ্কা এড়াতে বিকাল থেকেই শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে প্রশাসন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন