Azizul Bashar
এই মুহূর্তে

সোমবার | ২০ আগস্ট, ২০১৮ | ৫ ভাদ্র, ১৪২৫ | ৮ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » অগ্নি সংযোগ ও ভাংচুরের মধ্য দিয়ে ১৮ দলের অবরোধ চলছে কক্সবাজার

অগ্নি সংযোগ ও ভাংচুরের মধ্য দিয়ে ১৮ দলের অবরোধ চলছে কক্সবাজার

অগ্নি সংযোগ ও ভাংচুরের মধ্য দিয়ে ১৮ দলের  অবরোধ চলছে কক্সবাজার

অগ্নি সংযোগ ও ভাংচুরের মধ্যদিয়ে ৪৮ ঘন্টার অবরোধের প্রথম দিন চলছে।

ঘোষিত তফসিলের প্রতিবাদে বি.এন.পির নেতৃত্বাধীন ১৮ দলের ডাকা টানা ৪৮ ঘন্টা অবরোধের প্রথম দিনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসহ আঞ্চলিক সড়ক সমূহ এক প্রকার ফাঁকা হয়ে গেছে। প্রধান রাস্তা ঘাটে তেমন  যানবাহনও নেই।সকাল থেকে জেলার বিভিন্ন জায়গায় ব্যাপক পিকেটিং বিক্ষোভ প্রদর্শন করছে অবরোধ সমর্থকরা। এদিকে কয়েক জায়গায় ককটেল বিস্ফোরণ, টায়ার জালিয়ে সড়ক অবরোধের খবর পাওয়া গেছে। শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালে কাউন্টারের কোন দরজা খোলা নেই। আন্তসড়কে চলাচলকারী কোন বাস শহর ছাড়ে যায়নি এবং কোন দূরপাল্লার বাস ও শহরে প্রবেশ করে নাই। দোকানপাঠ বন্ধ রয়েছে। বিভিন্ন কর্মস্থালের মানুষেরা পায়ে হেটে নিজ নিজ কর্মস্থলে যেতে দেখা যাচ্ছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী মাঠে শক্ত অবস্থানে রয়েছে।

এই রির্পোট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বুধবার সকালে শহরে উল্লেখযোগ্য স্থানে শক্ত অবস্থানে অবরোধ কর্মসূচী শুরু করে ১৮ দলের নেতা কর্মীরা। এ সময় তারা অবৈধ তফসীল বাতিলের দাবী জানায়। অন্যথায় কঠোর অন্দোলন-কর্মসূচীর মাধ্যমে সারা দেশে অচল করে দেওয়ার হুশিয়ারি জানান। ভোর সকাল থেকে চকরিয়া পৌর শহরে ১০টি পয়েন্টে ১৮ দলের দখলে রয়েছে। এ সময় সড়কে ব্যাপক ব্যারিকেড তৈরি করে এবং কয়েক জায়গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তারা। সকাল ৮টার দিকে সদরের ঈদগাওতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে। টেকনাফ, উখিয়া, মহেশখালী-কুতুবদিয়াসহ জেলার বিভিন্ন উপজেলা সদরে শান্ত পরিবেশ বিরাজ করছে ও আইনশৃঙ্খলা বাহিনী টহল অব্যাহত রয়েছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন