Azizul Bashar
এই মুহূর্তে

সোমবার | ২০ আগস্ট, ২০১৮ | ৫ ভাদ্র, ১৪২৫ | ৮ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » আবারও আসতে পারে ৪ দিনের অবরোধ

আবারও আসতে পারে ৪ দিনের অবরোধ

আবারও আসতে পারে ৪ দিনের অবরোধ

নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে আবারো টানা ৪ দিনের অবরোধের কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। দলীয় সূত্রে জানা গেছে, আগামী শুক্রবার থেকে সোমবার পর্যন্ত দেশব্যাপী আবারো টানা অবরোধের কর্মসূচি দেয়ার ব্যাপারে প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে ১৮ দল।

গত সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। আর ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

তফসিল ঘোষণার পর পরই ঐ দিন রাতে খালেদা জিয়া তার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বিএনপি ও ১৮ দলীয় জোটের বেশ কয়েকজন শীর্ষনেতার সঙ্গে নির্বাচনের তফসিল ও আন্দোলনের পরবর্তী কর্মসূচি নিয়ে আলোচনা করেন।

বৈঠক শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষিত দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখান করে এর প্রতিবাদে মঙ্গলবার ভোর ৬টা থেকে দেশব্যাপী টানা ৪৮ ঘন্টা রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের কর্মসূচি ঘোষণা করেন।

ওই সংবাদ সম্মেলনে অবরোধ শেষে নতুন কী ধরনের কর্মসূচি আসছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অবরোধ শেষ হওয়ার পর নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

দলীয় সূত্র জানায়, ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষদিন । তবে অবরোধ কর্মসূচি চলায় মনোনয়নপত্র জমা দেয়ার সুবিধার্থে সাপ্তাহিক ছুটির দিন হওয়া সত্ত্বেও শুক্রবার রিটার্নিং অফিসারের কার্যালয় খোলা রাখা হতে পারে বলে মনে করছে ১৮ দল।

তাই শুক্রবারকেও অবরোধের আওতায় রাখতে চায় তারা। সে লক্ষ্যে আগামী শুক্রবার থেকে সোমবার পর্যন্ত দেশব্যাপী আবারো টানা অবরোধের কর্মসূচি দেয়ার ব্যাপারে বৈঠকে প্রাথমিক সিদ্ধান্ত হয়।

এদিকে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার দাবিতে এর আগে তিন দফায় মোট ২০৪ ঘণ্টার হরতাল পালন করে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দল।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন