আন্তর্জাতিক

মঙ্গলবার | ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ আশ্বিন, ১৪২৫ | ১৪ মহররম, ১৪৪০

প্রচ্ছদ » খবর » আন্তর্জাতিক » মোদি-মালালার লড়াই

মোদি-মালালার লড়াই

মোদি-মালালার লড়াই

টাইম ম্যাগাজিনের পার্সন অব দ্যা ইয়ার খেতাব প্রাপ্তির দৌড়ে বেশ কয়েকটি নাম উঠে এসেছে। আমেরিকান প্রেসিডেন্ট বারাক ওবামা, জাপানের প্রধানমন্ত্রী সেনজো অ্যাবে, পাকিস্তানের মালালা ইউসুফজাই, উইকিলিকসের প্রধান এডওয়ার্ড স্নোডেনসহ আরো অনেকে। সেই সাথে এগিয়ে আছেন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) মনোনীত প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি। বিশ্বখ্যাত ম্যাগাজিন টাইমের বিচারে বছরের সেরা ৪২ জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় জায়গা করে নিয়েছেন। অনলাইন পাঠকদের ভোটে তিনি অন্যদের চেয়ে অনেক এগিয়ে রয়েছেন বলে এনডিটিভি জানিয়েছে। বিশ্বের সেরা ৪২ জন আন্তর্জাতিক স্তরের নেতা, তারকা, ব্যবসায়ীদের মধ্যে থেকে সেরা বেছে নিয়ে টাইম পার্সন অব দ্য ইয়ার-এর জয়ীর নাম ঘোষণা করা হবে আগামী মাসে।

গতবার টাইম পার্সন অব দ্য ইয়ার হয়েছিলেন বারাক ওবামা। এবারও তার নাম সেরা ৪২ জনের তালিকায় মনোনীত হয়েছে। ২০১০ সালে এই পুরস্কার জিতেছিলেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। ১৯৩০ সালে টাইম পার্সন অব দ্য ইয়ার হন মহাত্মা গান্ধী।

এবার গান্ধী, ওবামা, জুকারবার্গের সঙ্গে এক সারিতে আসাতে পারেন মোদিও। টাইমের পক্ষ থেকে বলা হয়েছে বিতর্কিত হিন্দু নেতা ও গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি পৃথিবীর সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশে ক্ষমতাসীন কংগ্রেসকে প্রায় সরিয়ে দিতে চলেছেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন