ক্রিকেট

মঙ্গলবার | ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ আশ্বিন, ১৪২৫ | ১৪ মহররম, ১৪৪০

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » ক্রিকেট » টি-টোয়েন্টি বিশ্বকাপে সহজ গ্রুপে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে সহজ গ্রুপে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে সহজ গ্রুপে বাংলাদেশ

কোয়ালিফাইং রাউন্ড খেলে টি-টোয়েন্ট বিশ্বকাপের প্রথম পর্ব খেলার যোগ্যতা অর্জন করেছে আয়ারল্যান্ড, আফগানিস্তান, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, হংকং ও নেদারল্যান্ডস। আগামী ১৬ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত বাংলাদেশে হতে যাওয়া এই টুর্নামেন্টে দুটি গ্রুপে বিভক্ত হয়ে বাংলাদেশ ও জিম্বাবুয়ের সঙ্গে প্রথম পর্ব খেলবে দলগুলো। জিম্বাবুয়ের গ্রুপের তুলনায় বাংলাদেশের গ্রুপটি তুলনামুলক সহজ হয়েছে। যদিও শুরু থেকেই ভয়ে ছিলো বাংলাদেশ। ভয়টা ছিলো মূলত আফগানিস্তান ও আয়ারল্যান্ডকে নিয়ে।

কেননা টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডে এ দুটি দলের যে কোনো একটির বিপক্ষেই খেলার কথা ছিল স্বাগতিক বাংলাদেশের। এদের কারও কাছে হার মানলেই ঘরের মাঠে মুশফিকদের ‘সুপার টেন’ পর্বে ওঠার সম্ভাবনা বাতিল।
বাংলাদেশের গ্রুপিং নিয়ে বিসিবির কোন মন্তব্য এখনোও পাওয়া যায়নি।

বিশ্বকাপ বাছাইপর্বের সবগুলো দল নির্বাচিত হয়ায়, আইসিসি যে গ্রুপিং করেছে তাতে বাংলাদেশকে সহজ গ্রুপেই রাখা হয়েছে। ২০১৪ সালের ১৬ মার্চ থেকে শুরু হওয়া টি-২০ বিশ্বকাপের প্রথম পর্বে ঘরের ছেলেরা খেলবে এখন আরব আমিরাত, নেদারল্যান্ডস আর নেপালের বিপক্ষে।

স্বাগতিকদের জন্য স্বস্তি এনে দিলেও গ্রুপ অব ডেথ বলা যেতে পারে ‘বি’-কে। কারণ এই গ্রুপ থেকে কোন দলটি সুপার টেন পর্বে খেলবে, তা অগ্রিম বলা যাচ্ছে না। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে জিম্বাবুয়ে, আফগানিস্তান ও আয়ারল্যান্ড সমশক্তির দলই বটে। গ্রুপের আরেক দল হংকংকে বাদের খাতায় রাখলে লড়াইটা হবে মূলত ত্রিমুখী। সে ক্ষেত্রে টেস্ট ক্রিকেট খেলা জিম্বাবুয়ের বাদ পড়ার শঙ্কাও কিন্তু রয়ে যাচ্ছে।

উল্লেখ্য, ১৫ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে ১৬টি দলকে নিয়ে শুরু হয়েছিল টি২০ বিশ্বকাপের বাছাইপর্ব। বৃহস্পতিবার শেষ হচ্ছে বিশ্বকাপের মূল পর্বে ওঠার লড়াই। যার ফলে নির্ধারণ হয়েছে ছয়টি দল, যারা বাংলাদেশের টিকিট কেটেছে। দলগুলো হলো আফগানিস্তান, আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, নেপাল, নেদারল্যান্ডস ও হংকং।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন