এই মুহূর্তে

শনিবার | ২১ জুলাই, ২০১৮ | ৬ শ্রাবণ, ১৪২৫ | ৭ জিলক্বদ, ১৪৩৯

প্রচ্ছদ » এই মুহূর্তে » রফিকুল ইসলাম প্রয়াণে মন্ট্রিয়লে স্মরণ সভা

রফিকুল ইসলাম প্রয়াণে মন্ট্রিয়লে স্মরণ সভা

রফিকুল ইসলাম প্রয়াণে মন্ট্রিয়লে স্মরণ সভা

rafiqul2_BCCNews24.comসদ্য প্রয়াত বাংলাদেশের তিন জন বরেণ্য ব্যক্তিত্ব গণ মানুষের কবি দিলওয়ার, কথা সাহিত্যিক ও শিক্ষাবিদ অধ্যাপক আবুল বশর এবং কানাডা প্রবাসী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বপ্নদ্রষ্টা এবং অন্যতম রূপকার বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম স্মরণে সিলেট জেলা সমিতি মন্ট্রিয়লে এক স্মরণ সভা আয়োজন করে মন্ট্রিয়ল পার্কে। সিলেট জেলা সমিতির আহবায়ক আব্দুল হাই‘র সভাপতিত্বে এবং মুক্তিযুদ্ধের গবেষক, লেখক তাজুল মোহাম্মদের সঞ্চালনে শোক ও স্মরণ সভার শুরুতেই প্রয়াত প্রতিথযশা তিন বরেণ্য ব্যক্তিদের জীবন ও কর্ম থেকে সংক্ষিপ্তভাবে আলোকপাত করেন সাংবাদিক রণজিৎ মজুমদার, সাংবাদিক সদেরা সুজন ও সংগঠক এনাম আহমেদ।

 সদ্য প্রয়াত গণ মানুষের কবি দিলওয়ার সুসাহিত্যিক আবুল বশর এবং বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের অকাল প্রয়ানে স্মরণ সভার শুরুতেই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। প্রয়াত খ্যতিমান স্বনামধন্য ব্যক্তিত্বের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা জানিয়ে তাঁদের লেখা থেকে পাঠ করে শোনান এবং আলোচনায় স্মৃতিচারণ করেন সাবেক সচিব অপূর্ব বিশ্বাস, মুক্তিযোদ্ধা ও লেখক আব্দুর রাজ্জাক, কবি অপরাহ্ণ সুসমিতো, সাংবাদিক শরীফ ইকবাল চৌধুরী, সাংবাদিক গোপেন দেব, সাংবাদিক জিয়াউল হক জিয়া, সাবেক ছাত্রনেতা বাবলা দেব, কবি জয়নাল আবেদীন খান এবং এডভোকেট রতন মজুমদার প্রমুখ।

বক্তারা পাঠ্যসূচিতে কবি দিলওয়ারের ছড়া ও কবিতা অন্তভূক্ত করার আহবান জানিয়ে বলেন তিনজনই নিজ নিজ ক্ষেত্রে ছিলেন সৃষ্টিশীল, স্বপ্নদ্রষ্টা। অসাম্প্রদায়িক-সত্য-সুন্দর স্বাধীনতা-মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও দেশের মানুষকে নিয়ে তাঁরা স্বপ্ন দেখতেন, ভালোবাসতেন দেশ মাতৃকাকে।তাঁদের মৃত্যুতে সত্যিই দেশ হারালো ক্ষণজন্মা সৃষ্টিশীল মানুষকে। তাঁদের রেখে যাওয়া কর্মেই তাঁরা বেঁচে থাকবেন বাংলা ভাষাভাষী মানুষের হৃদয়ে শ্রদ্ধায় ও ভালোবাসায় অনাদিকাল।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন