এই মুহূর্তে

মঙ্গলবার | ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ আশ্বিন, ১৪২৫ | ১৪ মহররম, ১৪৪০

প্রচ্ছদ » এই মুহূর্তে » খালেদা জিয়া গণহত্যায় নেমেছেন: শেখ হাসিনা

খালেদা জিয়া গণহত্যায় নেমেছেন: শেখ হাসিনা

খালেদা জিয়া গণহত্যায় নেমেছেন: শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বিরোধী দলকে উদ্দেশ করে বলেছেন, আন্দোলনের নামে মানুষ হত্যা বন্ধ না হলে সরকার আরো কঠোর হবে।

বিরোধী জোটের ডাকা হরতাল ও অবরোধে অগ্নিদগ্ধ রোগীদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট পরিদর্শনে গিয়ে আজ দুপুরে শেখ হাসিনা বলেন, বিরোধী দলীয় নেত্রী (খালেদা জিয়া) গণহত্যায় নেমেছেন। আর ওনার দোসর হচ্ছেন।

তিনি বলেন, বিরোধী দল হরতাল-অবরোধ দিয়ে গাড়িতে আগুন দিচ্ছে। নির্বিচারে মানুষ পুড়িয়ে মারছে।মানুষ এ ধরণের কর্মকান্ড কোনো রাজনৈতিক দলের কাছ থেকে প্রত্যাশা করে না বলেও মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন,শুধু সহিংসতা এবং এতে ক্ষতিগ্রস্তদের চিত্র না দেখিয়ে যারা এর সঙ্গে সম্পৃক্ত তাদের চিত্র দেখান। এর নেপথ্যে যারা আছে তাদের চিত্রও দেখান। যাতে আইন শৃঙ্খলা রক্ষাকরী বাহিনী তাদের ধরে আইনের আওতায় আনতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, “আমরাও তো আন্দোলন করেছি। কিন্তু আমরা তো মানুষ পুড়িয়ে মারিনি। আজ আমরা কি দেখছি। বিরোধী দল আন্দোলনের নামে সারাদেশে সহিংসতা করছে। নিরীহ সিএনজি চালক, বাস চালক ও সাধারণ মানুষকে পুড়িয়ে মারছে, তাদের কি অপরাধ। যারা মানুষ পুড়িয়ে মারছে তাদের খুঁজে বের করা হবে। তাদের বিরুদ্ধে হুকুমের মামলা করা হবে।”

বাসে আগুন দিয়ে মানুষ মারাকে ‘গণহত্যা’ বলে অভিহিত করে শেখ হাসিনা বলেন, “খালেদা জিয়া এসি রুমে বসে হুকুম দিচ্ছেন আর এভাবে সাধারণ মানুষকে মেরে ফেলা হচ্ছে। এসব হুকুমদাতাদের ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।”

এর আগে বার্ন ইউনিটে পৌঁছে প্রধানমন্ত্রী আগুনে পোড়া রোগী ও তাঁদের স্বজনদের সঙ্গে কথা বলেন। তিনি আহতদের যথাযথ চিকিৎসা সেবা চালিয়ে রাখতে সংশ্লিষ্ট চিকিত্সকদের পরামর্শ দেন।

এ দিকে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বিরোধী দলকে উদ্দেশ্যে করে বলেছেন,অবরোধের নামে নিরীহ মানুষকে হত্যা করবেন না। গাড়িতে আগ্নিসংযোগ করে দেশের সম্পদ নষ্ট করবেন না।

আজ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবরোধ বিরোধী অবস্থান কর্মসূচীতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মায়া বলেন, অবরোধ দিয়ে, গাড়িতে অগ্নিসংযোগ করে, মানুষ পুড়িয়ে হত্যা করে নির্বাচন বানচালের ষড়যন্ত্র সফল হবে না। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

‘কোথাও কোনো অবরোধ হচ্ছে না’ দাবি করে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপির ডাকা অবরোধ কর্মসূচি বাংলার জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। সবকিছু স্বাভাবিক নিয়মেই চলছে। শুধু মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করে ঘরের মধ্যে আটকে রাখা হয়েছে।

এ সময়ে দলীয় কার্যালয়ের সামনে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন