অন্যান্য

মঙ্গলবার | ২৫ সেপ্টেম্বর, ২০১৮ | ১০ আশ্বিন, ১৪২৫ | ১৪ মহররম, ১৪৪০

প্রচ্ছদ » খবর » অন্যান্য » ট্রেনের বগি লাইনচ্যুত, আহত ৫০

ট্রেনের বগি লাইনচ্যুত, আহত ৫০

ট্রেনের বগি লাইনচ্যুত, আহত ৫০

কুমিল্লার বুড়িচংয়ে রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর গোধূলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে আহত হয়েছে ৫০ যাত্রী।

রোববার রাত পৌনে ৯ টায় উপজেলার রাজাপুর ইউনিয়নের সিন্দুরিয়া ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

এদিকে, রেললাইনে নিরাপত্তার ক্ষেত্রে দায়িত্ব অবহেলার কারণে দুর্ঘটনার পর পরই লাকসাম জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করে নেয়া হয়েছে।

কুমিল্লার সহকারী রেল স্টেশন মাস্টার শফিকুর রহমান বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকমকে জানান, চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর গোধূলী এক্সপ্রেস ট্রেনটি বুড়িচংয়ের সিন্দুরিয়া ব্রিজ এলাকায় পৌঁছলে ট্রেনটির ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়। এতে অন্তত ৫০ জন ট্রেনযাত্রী আহতের খবর পাওয়া গেছে। দুর্বৃত্তরা রেললাইনের প্রায় ২শ’ ফুট  ফিসপ্লেট ও ক্লিপ খুলে ফেলায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় চট্টগ্রামের সাথে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

রাত সাড়ে ৮টা পর্যন্ত আখাউড়া ও লাকসাম জংশন থেকে দুটি উদ্ধারকারী ট্রেনের জন্য খবর পাঠানো হয়েছে। এগুলো ঘটনাস্থলে পৌঁছলে উদ্ধার কাজ শুরু হবে বলে জানা গেছে।

এই দুর্ঘটনার ফলে চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস ব্রাহ্মণবাড়ির আখাউড়া জংশনে আটকা পড়েছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন