অপরাধ

রবিবার | ১৫ জুলাই, ২০১৮ | ৩১ আষাঢ়, ১৪২৫ | ১ জিলক্বদ, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » অপরাধ » দিনাজপুরের বিরল সেটেলমেন্ট অফিসে রমরমা উৎকোচ বাণিজ্য

দিনাজপুরের বিরল সেটেলমেন্ট অফিসে রমরমা উৎকোচ বাণিজ্য

দিনাজপুরের বিরল সেটেলমেন্ট অফিসে রমরমা উৎকোচ বাণিজ্য

বিরল উপজেলা সহকারী সেটেলমেন্ট অফিসে চলছে রমরমা উৎকোচ বাণিজ্য। সহকারী সেটেলমেন্ট অফিসার খোরশেদ আলম সকল অনিয়মকে নিয়মে পরিণত করে রমরমা উৎকোচ বাণিজ্য পরিচালনা করলেও যেন দেখার বা বলার কেউ নেই। উৎকোচ বানিজ্যে ভুমি মালিকরা মহা বিপাকে। অর্থ ছাড়া এক ইঞ্চিও সরে না ফাইল।

প্রকাশ,বিরল উপজেলা সহকারী সেটেলমেন্ট অফিসার খোরশেদ আলম ভূমি রেকর্ড ও জরিপ কাজ করতে স্তর ভেদে বিভিন্ন ধরণের দূর্নীতি ও অনিয়ম করায় তার বিরুদ্ধে ভূমি মালিকরা লিখিত এবং মৌখিক অভিযোগ করে চললেও সংশ্লিষ্ট প্রশাসন নীরব ভূমিকা পালন করে চলছে। তাই ভূক্তভোগী সাধারণ ভূমি মালিকরা আক্ষেপ করে বলছেন, তার এ সকল অনিয়ম ও দূর্নীতি দেখার বা বলার কেউ নেই।

সাধারণ ভূমি মালিকদের নিকট হতে সরজমিনে জানা গেছে, অফিসটিতে ভূমি রেকর্ড ও জরিপ কাজ করতে আসা সাধারণ ভূমি মালিকদের নিকট পর্চা, আপত্তি ও আপিল কেসের রায়ের নকল পেতে নির্দিষ্ট ফরমে আবেদন নেয়া হলেও দ্রুত পেতে চাহিদামত উৎকোচ আদায় করা হচ্ছে। নোটিশ জারীকারককে আপত্তি ও আপিল কেসের হাজিরা বাবদ নগদ অর্থ দিয়ে হাজিরা প্রদান করতে হচ্ছে। বিবাদীয় ভূমির মালিককে সংশ্লিষ্টদের ম্যানেজ করতে চাহিদামত উৎকোচ প্রদানে বাধ্য করা হচ্ছে। সরজমিন তদন্ত বাবদ ৩শ’ হতে ১ হাজার টাকা আদায়ের বিরুদ্ধে সংশ্লিষ্টরা অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছে না। আপত্তি ও আপিল কেসে সময়ের আবেদন করলে বাড়তি সময় পেতেও উৎকোচ প্রদান করতে হচ্ছে। বিশেষ আপত্তি কেস দায়ের করতে ১ হাজার হতে দশ হাজার টাকা আদায় করা হচ্ছে। ফলে সেটেলমেন্ট অফিসের উৎকোচ বাণিজ্য এখন নিত্য নিমিত্ত নিয়মে পরিণত হয়েছে বলে অভিমত ব্যক্ত করেছেন সচেতন মহল।

এ ব্যাপারে সহকারী সেটেলমেন্ট অফিসার খোরশেদ আলমের সাথে যোগাযোগ করতে তার অফিসে গেলে তিনি কেস শুনানীতে ব্যস্ত থাকায় কোন কিছু জানা যায়নি। ভূক্তভোগী ভূমি মালিকেরা সকল অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোড়ালো দাবি জানিয়েছেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


১টি মন্তব্য

  1. আগে সংবাদ প্রকাশ হলে শাস্তি মিলত এখন প্রমশন মিলে।

মন্তব্য করুন