সেরা খবর

শনিবার | ২৩ সেপ্টেম্বর, ২০১৭ | ৮ আশ্বিন, ১৪২৪ | ২ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » সেরা খবর » আদালতের আইন অমান্য করে জমি দখলের চেষ্টাঃপুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন

আদালতের আইন অমান্য করে জমি দখলের চেষ্টাঃপুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন

আদালতের আইন অমান্য করে জমি দখলের চেষ্টাঃপুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন

ইদ্ররিস আলীঃ দিনাজপুরের পার্বতীপুরে গোবিন্দপুর এলাকায় দীর্ঘদিন আদালতে জমি নিয়ে আদালতে মামলার পর রায় পেয়ে জমি আবাদ করেন। বিবাদী পক্ষ আইনকে অমান্য করে এক বিঘা জমির ক্ষেত নষ্ট করে ফেলে। গ্রামবাসী এ ঘটনায় ট্রাক্টর সেলো মেশিনসহ একজনকে আটক করে পুলিশের কাছে সোর্পদ করে। পুলিশ গত (বৃহস্পতিবার) বাদীকে আবারও আইনের আশ্রয় নিতে বলে থানা থেকে মালামালসহ আসামীকে দেয়।

জানা যায়, পার্বতীপুর উপজেলার মমিনপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মৃত করিম বকসের পুত্র সামসুল হক প্রামানিক আভিযোগ করে বলেন, আমার মা রহিমা খাতুন পৈত্রিক সূত্রে প্রাপ্ত মন্মথপুর মৌজার ৪৪৯ খতিয়ানের ১৬৬৬ দাগে ২ একর ২৪ শতকের মধ্যে ৬০ শতক জমি ভোগ দখল করে আসছিল। এর মধ্যে মন্মথপুর কোনাপাড়া গ্রামের মৃত সোলায়মান আলীর পুত্র জোয়াদ আলী জবর দখল করে। পরে দিনাজপুর জেলা আদালতে দরখাস্ত নং ৮৯৩/১৩ এবং মোকদ্দমা নং ০৮/২০১৪ দায়ের করে। বিজ্ঞ আদালত জমির কাগজপত্র পর্যালোচনা অস্তে বাটোয়ারা মামলার রায় প্রদান করেন। রায় মোতাবেক গত ৩০ জুন’১৫ আদালত থেকে জারীকারক এসে জমির মালিক সামসুল হক প্রামানিক জমি বুঝিয়ে দিলে জমি আবাদ করেন। আদালতের আইনকে অমান্য করে জোয়াদ আলী গত ২৯ জুলাই সকালে ট্রাক্টর সেলো মেসিন,লোকজনসহ লাঠিসোটা নিয়ে জোর পূর্বক জমি দখল করেন। এ সময় গ্রামবাসী ধাওয়া করে জুড়াই দক্ষিনপাড়া গ্রামে আব্দুর রশিদের পুত্র সাজুকে ট্রাক্টরসহ আটক করে। এ সময় তারা একটি সেলো মেসিন,একটি ভ্যান ও রোপার চারা ফেলে পালিয়ে যায়।

পার্বতীপুর মডেল থানা পুলিশ খবর পেয়ে ঘটনা স্থল থেকে একটি ট্রাক্টর, একটি সেলো মেশিন, একটি ভ্যান ও রোপার চারাসহ সাজু (১৯)কে আটক করে থানায় নিয়ে আসে। রাতেই পুলিশ সাজুকে থানা থেকে ছেড়ে দেয়। গত (বৃহস্পতিবার) মামলা দায়ের করতে বাদী থানায় এলে বিভিন্ন আলাপ আলোচনা শেষে রহস্য জনক কারনে বাদীকে আবারও দিনাজপুর আদালতে সরনাপূর্ন হতে বলে। এবং রাতেই থানা থেকে আটককৃর্ত মালামাল ছেড়ে দেয়।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


− 3 = 5

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>