Azizul Bashar
আন্তর্জাতিক

বৃহস্পতিবার | ২৪ মে, ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ, ১৪২৫ | ৮ রমযান, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » আন্তর্জাতিক » ক্লিনটন দম্পতির আয় হাজার কোটি টাকা!


ক্লিনটন দম্পতির আয় হাজার কোটি টাকা!

ক্লিনটন দম্পতির আয় হাজার কোটি টাকা!

২০১৬ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে থাকা ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটন ও সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন দম্পতির আয় হাজার কোটি টাকা। ২০০৭ সাল থেকে গত আট বছরে তারা এই অর্থ আয় করেন। এর মধ্যে প্রায় সাড়ে তিনশ কোটি টাকা তারা কর দিয়েছেন।

শুক্রবার (৩১ জুলাই) হিলারি ক্লিনটন গত আট বছরে তিনি ও তার স্বামীর দেওয়া করের তথ্য প্রকাশ করেন। এতে জানা যায়, গত আট বছরে এই দম্পতি ১৪০ মিলিয়ন ডলার (১ হাজার ৯১ কোটি টাকা) আয় করেছেন।

এক বিবৃতিতে হিলারি এদিন জানান, এই আট বছরে তিনি ও তার স্বামী ৪ কোটি ৩৮ লাখ ৮৫ হাজার ৩১০ ডলার (৩৪২ কোটি টাকা) কর দিয়েছেন। সেই সঙ্গে দাতব্য সংস্থায় অনুদান দিয়েছেন ১ কোটি ৪৯ লাখ ৫৯ হাজার ৪৫০ ডলার (১১৬ কোটি ৫৮ লাখ টাকা)।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শুধুমাত্র বক্তব্য দিয়ে ২০১৩ সালে হিলারি আয় করেছেন ৯.৬৮ মিলিয়ন ডলার (৭৫ কোটি ৪৪ লাখ টাকা)। আর বিল ক্লিনটন আয় করেছেন ১৩.১৭ মিলিয়ন ডলার (১০২ কোটি ৬৩ লাখ টাকা)।

প্রকাশিত ক্লিনটন দম্পতির আয়ের তথ্যে জানা গেছে, প্রতি বক্তব্যের জন্য হিলারি কমপক্ষে ২ লাখ ২৫ হাজার ডলার (১ কোটি ৭৫ লাখ টাকা) সম্মানী নিয়ে থাকেন। আর বিল নিয়ে থাকেন ১ লাখ ২৫ হাজার থেকে সাড়ে সাত লাখ ডলার (১ কোটি থেকে ৬ কোটি টাকা)।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন