সেরা খবর

শনিবার | ২৩ সেপ্টেম্বর, ২০১৭ | ৮ আশ্বিন, ১৪২৪ | ২ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » সেরা খবর » বরিশালের অভ্যন্তরীন ১৫ রুটে বাস চলাচল বন্ধ

বরিশালের অভ্যন্তরীন ১৫ রুটে বাস চলাচল বন্ধ

বরিশালের অভ্যন্তরীন ১৫ রুটে বাস চলাচল বন্ধ

মন্ত্রীর নির্দেশে মহাসড়কে অবৈধ নসিমন,করিমন,ঈজিবাইক,অটোরিকসা,মাহেন্দ্রসহ সকল থ্রি হুইলার যান বন্ধ করে পুলিশ।এতে ক্ষিপ্ত হয়ে আজ (রবিবার)সকালে পৌর মেয়র মহাসড়কে বাস চলাচলে বাঁধা প্রদান করেছে।এতে ক্ষিপ্ত হয়ে বাস মালিক সমিতির নেতৃবৃন্দরা ওইদিন দুপুর থেকে জেলার ১৫টি অভ্যন্তরীন রুটে অনিদিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করেন। একইদিন বাস শ্রমিকেরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন। আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ ঘোষণা করায় বরিশালের অভ্যন্তরীন ১৫টি রুটের হাজার-হাজার যাত্রীরা পড়েছেন দূর্ভোগে।

বরিশাল বাস মালিক সমিতির সভাপতি ও মহানগর শ্রমিকলীগের আহবায়ক আফতাব হোসেন বলেন,মহাসড়কে অবৈধ থ্রি হুইলার যানবাহন মন্ত্রীর নির্দেশে পুলিশ বন্ধ করে দিয়েছেন। এখানে বাস মালিক কিংবা শ্রমিকদের কোন হাত নেই। রবিবার সকালে গৌরনদী উপজেলা মাহিন্দ্র যানবাহন মালিক সমিতির সভাপতি উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র হারিছুর রহমানের নেতৃত্বে একদল অটে টেম্পু শ্রমিকেরা বরিশাল থেকে পয়সারহাটগামী যাত্রীবাহী বাস চলাচলে বাঁধা প্রদান করে। ভবিষ্যতে ওই রুটে বাস চলাচল না করার জন্যও হুমকি প্রদান করে। বিষয়টি আমরা তাৎক্ষনিক জেলা পুলিশ সুপার আকতারুজ্জামানকে অবহিত করেছি। তিনি তিন দফা সমঝোতার চেষ্টা করেও ব্যর্থ হন। তাই আমরা দুপুর একটা থেকে বরিশালের ১৫টি অভ্যন্তরীন রুটে চলাচলকারী যাত্রীবাহী বাস অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছি।

এদিকে অনিদিষ্টকালের জন্য বাস বন্ধ ঘোষণার পর নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ এলাকায় শত শত বাস শ্রমিকেরা বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে ঘন্টাব্যাপী বিক্ষোভ মিছিল করেছেন। এসময় বিক্ষুব্ধ শ্রমিকেরা বাস চলাচলে বাঁধা দেয়া পৌর মেয়র হারিছুর রহমানের বিচারের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়। খবর পেয়ে নথুল্লাবাদ এলাকায় যেকোন ধরনের আইন শৃঙ্খলার অবনতি এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। অভিযোগের ব্যাপারে গৌরনদী পৌরসভার মেয়র হারিছুর রহমানের সাথে তার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


− 2 = 2

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>