সেরা খবর

সোমবার | ২০ নভেম্বর, ২০১৭ | ৬ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৯ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » সেরা খবর » বিসিসির মেয়রসহ ৪৪ জনের বিরুদ্ধে আদালতে নালিশী অভিযোগ

বিসিসির মেয়রসহ ৪৪ জনের বিরুদ্ধে আদালতে নালিশী অভিযোগ

বিসিসির মেয়রসহ ৪৪ জনের বিরুদ্ধে আদালতে নালিশী অভিযোগ

দুর্নীতি ও ঘুষ দাবির অভিযোগে সিটি করপোরেশনের মেয়র বিএনপি নেতা আহসান হাবীব কামাল ও প্রধান নির্বাহী কর্মকর্তা রনজিত কুমারসহ ৪৪ জনের বিরুদ্ধে আদালতে নালিশী দরখাস্ত দাখিল করেছেন এক ব্যবসায়ী।

আদালতের নাজির মো. সুমন আহমেদ বৃহস্পতিবার দুপুরে জানান, দাখিল করা নালিশী বিচারক আনোয়ারুল হক আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশনকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। এর আগে বুধবার বিকেলে নগরীর সিঅ্যান্ডবি রোড এলাকার বাসিন্দা ইউসুফ আলী খানের পুত্র ব্যবসায়ী মোশারেফ হোসেন খান বাদি হয়ে বরিশাল সিনিয়র স্পেশাল জজ আদালতে নালিশী দরখাস্ত দাখিল করেন।

এতে উল্লেখযোগ্য অভিযুক্তরা হলেন, বিসিসির প্রকৌশলী শহিদুল ইসলাম ও মেয়রের এপিএস মো. ফরিদ। নালিশী সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট নগরীর চৌমাথা এলাকা থেকে মামলার বাদি মোশারেফ হোসেন খান ও ১৮ জন স্বাক্ষীর দোকান উচ্ছেদ করে সিটি করপোরেশন। উচ্ছেদের আগে তাদের কোনো নোটিশ দেওয়া হয়নি। এছাড়া উচ্ছেদের সময় বিবাদীরা দোকানের মালামাল লুটপাট করেছে। নালিশীতে আরও উল্লেখ করা হয়, উচ্ছেদ অভিযান বন্ধের জন্য বাদিসহ ক্ষতিগ্রস্থদের কাছে মোটা অংকের টাকা ঘুষ দাবি করেন অভিযুক্তরা। তাদের দাবিকৃক ঘুষ না দেওয়ায় উচ্ছেদ অভিযান চালিয়ে ওই ব্যবসায়ীদের ৫১ লাখ টাকার ক্ষতি করা হয়েছে।

এ ব্যাপারে সিটি মেয়র আহসান হাবীব কামাল বলেন, সিটি কর্পোরেশনের জায়গায় অবৈধভাবে নির্মান করা দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। অবৈধ স্থাপনা সড়িয়ে নেওয়ার জন্য ইতিপূর্বে তাদের একাধিকবার নোটিশ প্রদান করা হয়। উৎকোচ দাবির অভিযোগ সম্পর্কে তিনি কিছুই জানেননা বলেও উল্লেখ করেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন