মুক্ত আলোচনা

মঙ্গলবার | ১৭ অক্টোবর, ২০১৭ | ২ কার্তিক, ১৪২৪ | ২৬ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » মতামত » মুক্ত আলোচনা » খালেদা জিয়ার প্রতি প্রজন্মের খোলা চিঠি

খালেদা জিয়ার প্রতি প্রজন্মের খোলা চিঠি

খালেদা জিয়ার প্রতি প্রজন্মের খোলা চিঠি

খোলা চিঠির শুরুতেই শোকাহত মাসের শোককে শক্তিতে রূপান্তর করে আপনাকে জানাচ্ছি মুজবীয় শুভেচ্ছা। আপনি নিশ্চয়ই অবগত আছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের নির্মমভাবে হত্যার মধ্যদিয়ে ১৯৭৫ সালে ১৫ আগস্ট ইতিহাসের যে জঘন্যতম হত্যাকান্ড সংঘটিত হয়েছে; তা দেখে শুধু বাঙালি জাতিই নয়, বিশ্বনেতৃবৃন্দ থমকে দাঁড়িয়েছিল! তখনকার কতিপয় অপরাধীর জন্য বাঙালি জাতির উপর বেঈমান’র কলঙ্ক লেপন করা হয়েছে।

বঙ্গবন্ধু সুযোগ্য কণ্যা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরঘাতদের বিচারের মাধ্যমে ইতিহাসের বিচারহীনতার সংস্কৃতি ‘ইনডেমনিটি অধ্যাদেশ’ থেকে বাঙালি জাতিকে মুক্ত করে লেপন করা কলঙ্ক মুছতে সক্ষম হয়েছে। যা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী হিসেবে আপনার দ্বায়িত্ব ছিল। শুধু জাতির পিতার হত্যার বিচারই নয়, শেখ হাসিনা চেয়েছিল জিয়াউর রহমান হত্যাকান্ডের বিচার করতে, চেয়েছিল আপনার সহযোগিতা।

বেগম খালেদা জিয়া, আপনার মনে রাখা উচিৎ-শেখ মুজিবুর রহমান’র জন্ম হয়েছিল বলেই বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত হওয়ার স্বপ্ন দেখেছিল। বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছিল বলেই আমাদের পূর্ব পুরুষের সাথে সেক্টর কমান্ডার হয়ে মেজর জিয়াউর রহমান মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। জাতির জনক ও জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সর্বস্ব ত্যাগের প্রস্তুতি ছিল বলেই অর্জিত স্বাধীনতার সদন বাংলাদেশ আমরা পেয়েছি। হারিয়েছি ৩০ লক্ষ তাজা প্রাণ আর ২ লক্ষ মা-বোন’র সম্ভ্রব।

বাঙালির বঙ্গবন্ধু’র স্বাধীনতার ঘোষনার মাধ্যমে বাংলাদেশ হয়েছিল বলেই মেজর জিয়াউর রহমানের হাতে তৈরি রাজনৈতিক সংগঠন বিএনপি’র পরবর্তী নেতৃত্ব দেওয়ার সুযোগ হয়েছিল আপনার। শুধু বিএনপি’র নেতৃত্বই নয়, মেয়ে সম্বধোন করে আপনার সংসারজীবন পুণঃস্থান করেছিল সর্বকালের মহামানব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

খালেদা জিয়া, আপনি দেশের প্রধানমন্ত্রী ছিলেন, ছিলেন দেশের প্রধান রাজনৈতিক বিরোধীদলের নেতা। দেশে-বিদেশে আপনার ব্যাপাক জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা রয়েছে, রয়েছে দেশ পরিচালনার অভিজ্ঞতা, রয়েছে রাজনৈতিক সংগঠনের নেতৃত্ব দেওয়ার বিচক্ষণতা। আপনার কাছ থেকে এ প্রজন্ম ইতিবাচক রাজনৈতিক চিন্তাধারা আশা করে। বাঙালির প্রাণ পুরুষ, ইতিহাসের মহানায়ক, বাংলাদেশের স্থপতি, স্বাধীনতার ঘোষক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-এ আপনার নির্ধারিত জন্মদিন পালন না করে বরং বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে ইতিবাচক রাজনীতি সুচনা করার আহবান করছি প্রজন্মের পক্ষে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


9 − = 8

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>