21 Feb 2018
অমর একুশে

শনিবার | ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ | ১২ ফাল্গুন, ১৪২৪ | ৭ জমাদিউস-সানি, ১৪৩৯

প্রচ্ছদ » অমর একুশে » হিলি সীমান্তের শুন্য রেখায় ভারত-বাংলাদেশ এর একই মঞ্চে ভাষাদিবস পালন

হিলি সীমান্তের শুন্য রেখায় ভারত-বাংলাদেশ এর একই মঞ্চে ভাষাদিবস পালন

হিলি সীমান্তের শুন্য রেখায় ভারত-বাংলাদেশ এর একই মঞ্চে ভাষাদিবস পালন

”আন্তর্জাতিক মাতৃভাষাদিবস এখন বিশ্বের কাছে শুধু শোক আর বেদনার দিন নয়। জাতি ধর্ম নির্বিশেষে সব মানুষের সব ভাষার অধিকার প্রতিষ্টার সর্বজনিন উৎসব ও প্রেরনার দিনটিই হলো আজ” — বললেন প্রধান অতিথি প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এম,পি।

বাংলার মাটি বাংলার জল,বাংলার বায়ু, বাংলার ফল, পুণ্য হউক পুণ্য হউক, পুন্য হউক হে ভগবান। শান্তি ও সম্প্রীতির প্রয়াসে দেশের সীমানায় এপার বাংলা ওপার বাংলা আয়োজন করে আন্তজার্তিক মাতৃভাষা দিবস।

unnamed

দিনাজপুরের হিলি সীমান্তের শুন্য রেখায় এবারে ”অমর একুশে” মঞ্চে, মহান ভাষাদিবস উৎযাপন করছেন, দু’বাংলার ভাষা প্রেমিরা। আর এ নিয়ে হিলি সীমান্তে বসেছে এপার বাংলা-ওপার বাংলা, যেনো দু’বাংলার মিলন মেলা।

উদ্ব্যোগতা নব কুমার দাস এর নেতুত্বে কলকাতাসহ বিভিন্ন রাজ্যের বিভিন্ন প্রান্থ থেকে এসেছেন কবি, সাহিত্যিকেরা।

পশ্চিমবঙ্গের স্বেচ্ছাসেবী সংগঠন উদ্জীবন সোসাইটি ও বাংলাদেশের শিল্পী কলাকৌশলীদের নাচ, গান, কবিতা, আবৃতি ইত্ত্যাদির মধ্য দিয়ে দু’দেশের সাংস্কৃতিক পরিমন্ডলকে মিশিয়ে দিয়েছে আজকের এই মঞ্চে।

স্থানীয় প্রশাসনের সহযোগীতায় দিনাজপুরের হাকিমপুর মুক্তিযোদ্ধা কমান্ড আয়োজন করছে অমর ২১ শে অনুষ্টানের। মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক, জেলা পরিষদ চেয়ারম্যান মো. আজিজুল ইমাম চৌধুরী, হাকিমপুর উপজেলা নিবাহী অফিসার শুকরিয়া পারভীন, হাকিমপুর -হিলি পৌর মেয়র জামিল হোসেন চলন্ত,  কলকাতার কবি মৃনাল চক্রবতি, সাহিত্যিক গৌতম চক্রবতিসহ অনেকে।

এর আগে সীমান্তের শুণ্য রেখায় দু’ বাংলার মাঝে একুশের ফুল বিনিময় হয়।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন