Azizul Bashar
অমর একুশে

বৃহস্পতিবার | ২৪ মে, ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ, ১৪২৫ | ৮ রমযান, ১৪৩৯

প্রচ্ছদ » অমর একুশে » দিনাজপুরে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত


দিনাজপুরে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

দিনাজপুরে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

দিনাজপুরে যথাযোগ্য মর্যাদায় মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রাত ১২টা ১ মিনিটে গৌর ই শহীদ বড় ময়দানে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী এড. মোস্তাফিজার রহমান পুস্ত স্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দিবসটির উদ্বোধন করেন। এর পর জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জিলা পরিষদেও চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার হামিদুল আলমসহ অন্যান্য প্রশাসনিক র্ককর্তাবৃন্দ পুস্তস্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

সকালে জেলা বিএনপি, ছাত্রদল, যুবদল, শ্রমিক দল, কৃষকদল, মহিলা দল, সেচ্ছাসেবক দল,তাঁতী দল, তরুন দল, সম্মিলিত পেশাজীবী পরিষদ, ড্যাব পৃথক পৃথক ভাবে পুস্পস্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। শহীদ মিনার চত্তরে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। ছাত্রদল শহীদ মিনার থেকে বিভিন্ন শ্লোগান দিতে দিতে জেলা কার্যালয়ে ফিওে আসে। শহীদ মিনারে শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন। পৌর মহিলা দলের আহবায়ক শাহিন সুলতানা বিউটির নেতৃত্বে পৌর মহিলা দল শহীদদের প্রতি শ্রদ্ধা জানান এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গনতন্ত্র উদ্ধারের আন্দোলনকে গতিশীল করার বিভিন্ন ম্লোগান দেন। এর পর জেলা ২১ ফেব্রুয়রী সকালে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, পৃথক পৃথক ভাবে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন