21 Feb 2018
অমর একুশে

শনিবার | ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ | ১২ ফাল্গুন, ১৪২৪ | ৭ জমাদিউস-সানি, ১৪৩৯

প্রচ্ছদ » অমর একুশে » নড়াইলে লাখো প্রদীপ জ্বেলে ভাষা শহীদদের স্মরণ

নড়াইলে লাখো প্রদীপ জ্বেলে ভাষা শহীদদের স্মরণ

নড়াইলে লাখো প্রদীপ জ্বেলে ভাষা শহীদদের স্মরণ

সৈয়দ খায়রুল আলম,নড়াইল থেকে : নড়াইলে লাখো প্রদীপ প্রজ্জ্বলন করে ভাষা শহীদদের স্মরণ করা হয়েছে। আজ মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের খেলার মাঠে (কুরিডোব মাঠ) মোমবাতি প্রজ্জ্বলনের উদ্বোধন করেন ভাষাসৈনিক রিজিয়া খাতুন ও  বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্ত্রী বেগম ফজিলাতুন্নেছা। মোমবাতির আলোয় বর্ণমালা, শহীদ মিনার, অল্পনাসহ বাংলাদেশের নানান ঐতিহ্য তুলে ধরা হয়। এছাড়া ওড়ানো হয় ৬৬টি ফানুস।

narail-02-21-02-17

এ সময় উপস্থিত ছিলেন একুশ উদ্যাপন পর্ষদের আহবায়ক অধ্যাপক মুন্সি হাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন খান নিলু, নাট্যকার ও অভিনেতা কচি খন্দকার, নিসচা সভাপতি সৈয়দ খায়রূল আলম প্রমুখ। একুশ উদ্যাপন পর্ষদের আয়োজনে ও স্কয়ারের সহযোগিতা লাখো প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।

narail-03-21-02-17

মুন্সি হাফিজুর রহমান জানান, ভাষা শহীদদের স্মরণে ১৯৯৮ সালে নড়াইলে এই আয়োজন শুরু হয়। প্রথমবার নড়াইলের সুলতান মঞ্চসহ শহরের বিভিন্ন স্থানে প্রায় ১০ হাজার মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এরপর থেকে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে মোমবাতি প্রজ্জ্বলন করে ভাষা শহীদদের স্মরণ করা হচ্ছে। এ বছর (২০১৭) লাখো মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এছাড়া দেশাতœকবোধক ও একুশের কবিতা, গান, গণসঙ্গীতসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভিন্ন পেশার হাজারো মানুষ প্রদীপ প্রজ্জ্বলন উপভোগ করেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন