Azizul Bashar
অমর একুশে

বৃহস্পতিবার | ২৪ মে, ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ, ১৪২৫ | ৮ রমযান, ১৪৩৯

প্রচ্ছদ » অমর একুশে » শেষ হলো অমর একুশে গ্রন্থমেলা


শেষ হলো অমর একুশে গ্রন্থমেলা

শেষ হলো অমর একুশে গ্রন্থমেলা

শেষ হলো মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলা বাংলা একাডেমি আয়োজিত এবারের গ্রন্থমেলায় মোট বই বিক্রি হয়েছে ৬৫ কোটি ৪০ লাখ টাকার। মাসজুড়ে মেলায় মোট নতুন বই এসেছে ৩ হাজার ৬৪৬টি। এছাড়া সোহরাওয়ার্দী উদ্যান অংশে মোট ৮৬৭টি নতুন বইয়ের মোড়ক উন্মোচিত হয়েছে। আজ গ্রন্থমেলার সমাপনী দিনে নতুন বই এসেছে ১৮০টি।

সন্ধ্যায় গ্রন্থমেলার মূলমঞ্চে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে গ্রন্থমেলার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ ইব্রাহীম হোসেন খান। সভাপতিত্ব করেন ইমেরিটাস অধ্যাপক রফিকুল ইসলাম।

শুভেচ্ছা বক্তৃতা দেন একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান। গ্রন্থমেলার প্রতিবেদন উপস্থাপন করেন গ্রন্থমেলা আয়োজন কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ।

আসাদুজ্জামান নূর বলেন, আমরা আজ পৃথিবীর দীর্ঘতম গ্রন্থমেলার সমাপন ঘটাতে যাচ্ছি। এত দীর্ঘ গ্রন্থোৎসবের আয়োজন আমাদের জন্য বিপুল গৌরবের ব্যাপার। এই গ্রন্থমেলা কেবল বিকিকিনির মেলা নয় বরং চেতনার অভূতপূর্ব মিলনোৎসবও বটে।

মহাপরিচালক শামসুজ্জামান খান শান্তিপূর্ণভাবে গ্রন্থমেলা শেষ হওয়ার কথা উল্লেখ করে বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকায় এবারো নির্বিঘ্নে গ্রন্থমেলা শেষ করা গেছে। ধর্মীয় মৌলবাদীদের হুমকির কথা মাথায় রেখে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। তাই কোন অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই সফলভাবে সম্পন্ন হয়েছে অমর একুশে গ্রন্থমেলা ২০১৭।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন