সম্পর্ক

রবিবার | ২৩ সেপ্টেম্বর, ২০১৮ | ৮ আশ্বিন, ১৪২৫ | ১২ মহররম, ১৪৪০

প্রচ্ছদ » জীবন যাপন » সম্পর্ক » প্রেমের অনুভূতি কতটা গভীর, বুজবেন কিভাবে?

প্রেমের অনুভূতি কতটা গভীর, বুজবেন কিভাবে?

প্রেমের অনুভূতি কতটা গভীর, বুজবেন কিভাবে?

কারও প্রেমে পড়লে তাকে চুমু খেতে ইচ্ছে করাটা একটা স্বাভাবিক ব্যাপার। আর এই চুমু খাওয়ার ধরন দেখে বোঝা যায় প্রেমের অনুভূতিটা কতটা গভীর। প্রেমের মধ্যে একাধিক অনুভূতি মিশে থাকে— স্নেহ, মমতা, শরীরের আকর্ষণ সব কিছু মিলিয়েই একটা অনুভূতি তৈরি হয়। যদি প্রেমের মধ্যে মানসিক যোগাযোগ কম আর শরীরী আকর্ষণের মাত্রা বেশি থাকে, তবে চুমু খাওয়ার ধরণ হবে এক রকম। আবার যদি প্রেমে স্নেহের মাত্রা বেশি থাকে, তবে চুম্বনের ধরনটা অনেকটাই অন্য রকম হবে। শুধু তাই নয়, প্রেমিকার সঙ্গে ঘনিষ্ঠ হওয়ার মুহূর্তে প্রেমিক ঠোঁট বাদ দিয়ে তার শরীরের কোন অঙ্গে বার বার চুমু খাচ্ছে, সেটা দেখেও বোঝা যায় প্রেম কতটা গভীর।

  • শরীরের বিশেষ ৫টি জায়গা যেখানে চুমু খাওয়ার ধরণ দেখে বলে দেওয়া যায় প্রেম কতটা গভীর এবং গুরুত্বপূর্ণ। আসুন দেখে নেওয়া যাক কি কি সেই জায়গা-

কপাল— কপালে চুমু খাওয়া অত্যন্ত গভীর প্রেমের দিক সেটা বোঝা যায়। প্রেমিক যদি বার বার কপালে চুমু খায় তবে বুঝতে হবে তাঁর অনুভূতি অত্যন্ত প্রবল এবং সম্পর্ক নিয়ে তিনি খুবই সিরিয়াস।

গাল— বার বার গালে চুমু খেলে প্রেমে বন্ধুত্বের সম্পর্ক বেশ গভীর।আর এই গভীরতা দেখে বলে দেওয়া যায় এই সম্পর্কে একজন আর একজনকে প্যাম্পার করতে পছন্দ করেন।

 নাক— একে অপরের জন্য প্রবল স্নেহ এবং বন্ধুত্বপূর্ণ মনোভাব থাকলে নাকে চুমু খাওয়ার ইচ্ছেটা আস।

নাভি বা কোমর— প্রেমিকার নাভি বা কোমরের কাছে চুমু খাওয়া গভীর যৌনতার প্রকাশ। যদি যৌনমিলন ছাড়াও আপনার প্রেমিক যদি ঘনঘন কোমরে চুমু খায় তবে প্রেমিকার প্রতি শারীরিকভাবে অত্যন্ত বেশি রকম আকৃষ্ট।

হাতের চেটোর উল্টো পিঠ— এই ধরণের চুমু পাশ্চাত্য সংস্কৃতিতে বেশি প্রচলিত। সেখানে এটি যে কোনও মেয়েকেই সম্মান জানানোর একটি ধরন। তা বাদ দিয়ে প্রেমের ক্ষেত্রে এর আলাদা গুরুত্ব রয়েছে। প্রেমিকার হাতে যাঁরা এভাবে চুমু খান তবে বুঝতে হবে তাঁদের প্রেমিকার প্রতি গভীর সম্মান রয়েছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন