বিনোদন জগত

শুক্রবার | ১৭ নভেম্বর, ২০১৭ | ৩ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৭ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » বিনোদন জগত » জনসচেতনতায় ‘একটি তারের গল্প’

জনসচেতনতায় ‘একটি তারের গল্প’

জনসচেতনতায় ‘একটি তারের গল্প’

সম্প্রতি নির্মিত হয়েছে জনসচেতনতা মূলক নতুন শর্ট ফিল্ম ‘একটি তারের গল্প’। এটি পরিচালনা করেছেন মনির হোসেন জীবন। বিবিএস কেবলসের ফেক্টরী, তেলেহাটি, মাওনা, শ্রীপুর, গাজীপুরের মনোরম লোকেশনে ৩ দিন ব্যাপি সুটিং শর্ট ফিল্ম চিত্রধারন করা হয়েছে।

এতে অভিনয় করেছেন তানভির, তানিন তানহা, ডাঃ এজাজুল ইসলাম, ফারুক আহমেদ, তারিক স্বপন, আহসানুল হক মিনু, শুভ হাওলাদার এবং বিবিএস কেবলসের বেশ কিছু কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

0021

কাহিনীতে দেখাযাবে, গ্রামের প্রভাবশালী মেম্বার (ডাঃ এজাজুল ইসলাম) তার দুই নাম্বার ব্যবসার পার্টনার পাতি নেতা (তারিক স্বপন) এর মাধ্যমে দুই নাম্বার ব্যাবসা করেন। মেম্বারের এই দুই নাম্বারীর কারনে ইলেকট্রিশিয়ান (ফারুক আহমেদ) এর নিষেধ সত্বেও দুই নাম্বার কারেন্টের তার দিয়ে ঘরে ওয়ারিং করার কারনে তারই ঘরে শর্ট সার্কিট থেকে আগুনে পুড়ে মারা যাচ্ছিল মেম্বারের ছোট বোন (তানিন তানহা)। তার আতœচিৎকারে কেউ তাকে উদ্ধার করতে পারছিলনা এমন সময় গ্রামের স্কুলের হেডমাষ্টার (আহসানুল হক মিনুর ইঞ্জিনিয়ার ছেলে (তানভির) জীবন বাজী রেখে আগুনে ঝাপ দিয়ে তানহাকে উদ্ধার করে। তানিন তানহা,তানভির ও ডাঃ এজাজুল ইসলাম

কিন্তু তানভির এবং তানহা একে অপরকে যে ভালবাসে তাদের ভালবাসার পরিনতি কি হবে এটা জানতে চোখ রাখতে হবে ছোট পর্দায়। শিগগিরই শর্ট ফিল্মটি ইউটিউবসহ একটি বেসরকারি চ্যানেলে দেখা যাবে।

স্বাধীন চলচ্চিত্রের ব্যনারে নির্মিত হয়েছে ‘একটি তারের গল্প’। এটি নিবেদন করেছেন, বিবিএস কেবলসের ব্যাবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার।

‘একটি তারের গল্প’ সম্পর্কে পরিচালক মনির হোসেন জীবন বলেন,  মানুষের অজ্ঞতার কারণে যে সকল বৈদ্যতিক শর্ট সার্কিটসহ যে সকল সমস্যায় পড়ে তার থেকে বেরিয়ে আসার পথ খুজে পাওয়া যাবে শর্ট ফিল্মে। এক কথায় বলতে পানে জনসচেনতা মুলক শর্ট ফিল্ম ‘একটি তারের গল্প’।

অগ্নি প্রতিবন্ধক ইন্সুলেশন, ১০১% (আই এ সি এস) কপার কন্ডাক্টিভিটি, অগ্নি প্রতিবন্ধক ইন্সুলেশন, সীসামুক্ত পরিবেশবান্ধব ইন্সুলেশন, ৯৯.৯৯% বিশুদ্ধ কপার, বিদ্যুৎ সাশ্রয়ী হওয়ার জন্য একটি উচ্চমাত্রার রেজিসস্টেন্স সম্বলিত স্কীন কোটেড কেবলসের মাধ্যমে হওয়া সম্ভব। এই রকম জনসচেতনতা মূলক পরামর্শ পাওয়া যাবে এই  শর্ট ফিল্মে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন