সেরা খবর

মঙ্গলবার | ১৭ অক্টোবর, ২০১৭ | ২ কার্তিক, ১৪২৪ | ২৬ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » সেরা খবর » ষোড়শ সংশোধনী মামলায় আমরাই কামিয়াব হব: আইনমন্ত্রী

ষোড়শ সংশোধনী মামলায় আমরাই কামিয়াব হব: আইনমন্ত্রী

ষোড়শ সংশোধনী মামলায় আমরাই কামিয়াব হব: আইনমন্ত্রী

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দেয়া রায়ের বিষয়ে আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক বলেছেন, আমি এখনও মনে করি, আইনি পদক্ষেপে ষোড়শ সংশোধনীর যে মামলা, সেই মামলায় আমরাই (সরকার) কামিয়াব হবো।

আজ সংসদে প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির ফখরুল ইমামের এক সম্পুরক প্রশ্নের জবাব দিতে গিয়ে তিনি একথা বলেন। ফখরুল ইমাম মন্ত্রীর কাছে প্রশ্ন রেখে বলেন, পার্লামেন্ট ডিসফাংশনাল (অকার্যকর), সুপ্রিম কোর্ট রায় দিয়েছে। এই রায় দেয়ার দিন আমি আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছিলাম। তখন উনি বলেছিলেন কিছুতেই এটা হতে পারে না। আমরা সুপ্রিম কোর্টে জিতব। আমি এখন সর্বশেষ অবস্থাটা আইনমন্ত্রীর কাছে জানতে চাই। জবাব দিতে গিয়ে আইনমন্ত্রী বলেন, আমি এই সংসদে দাঁড়িয়ে মামলার পক্ষ হিসেবে বলেছিলাম আমরা নিশ্চয়ই জিতব। কিন্তু রায় দেওয়ার মালিক হচ্ছেন আপিল বিভাগ। তারা সিদ্ধান্ত নিয়েছেন কিন্তু আমি এখনো মনে করি, আইনী পদক্ষেপে ষোড়শ সংশোধনীর মামলায় আমরাই কামিয়াব হব।

জাতীয় পার্টির অপর সংসদ সদস্য নুরুল ইসলাম ওমরের অপর সম্পুরক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী জানান, দেশে সাম্প্রতিককালে নারী ও শিশু নির্যাতনের যে ঘটনাগুলো ঘটছে, নিশ্চয়ই সে ব্যাপারে বিচার বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় অবগত রয়েছেন। কিন্তু সরকার থেকে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন মামলাগুলো তড়িৎ নিষ্পত্তির ব্যাপারে উদ্যোগ নিয়েছি। আর দেশে বিদ্যমান যে নারী ও শিশু নির্যাতন আইন রয়েছে, তা পরিপূর্ণ আইন। এই আইনেই সর্বোচ্চ শাস্তির বিধান রয়েছে। আমরা নারী ও শিশু নির্যাতন মামলাগুলো যাতে দ্রুত নিষ্পত্তি হয় সে ব্যাপারে দেশের সকল প্রসিকিউশনকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


4 − 1 =

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>