অপরাধ

বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর, ২০১৭ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » অপরাধ » বরিশালে সাইনবোর্ড ঝুঁলিয়ে স্কুলের জমি দখলের চেষ্টা

বরিশালে সাইনবোর্ড ঝুঁলিয়ে স্কুলের জমি দখলের চেষ্টা

বরিশালে সাইনবোর্ড ঝুঁলিয়ে স্কুলের জমি দখলের চেষ্টা

রাতের আধাঁরে সাইনবোর্ড ঝুঁলিয়ে জেলার বাবুগঞ্জ উপজেলার রহমতপুর এলাকার শহীদ আব্দুর রব সেরনিয়াবাত মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের জমি দখলের চেষ্টা চালাচ্ছে স্থানীয় একটি প্রভাবশালী ভূমিদস্যু চক্র। ওই চক্রটি স্কুলের জমি নিজেদের মালিকানা দাবি করে বিদ্যালয়ের মাঠে একটি সাইনবোর্ড ঝুঁলিয়ে দেয়। রবিবার সকালে স্কুলে এসে ছাত্রীরা এ ঘটনা দেখে ক্ষোভে ফেঁটে পরে। একপর্যায়ে ছাত্রীরা স্কুল চত্বরে বিক্ষোভ প্রদর্শন করে জমি দখলের ওই সাইনবোর্ডটি উপড়ে ফেলে দেয়।

স্কুলের প্রধানশিক্ষক এইচএম জামিল হোসেন জানান, দক্ষিণবঙ্গের বরেণ্য রাজনীতিবিদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মন্ত্রীসভার কৃষিমন্ত্রী, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কাল রাতে ঘাতকের বুলেটে নিহত শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের নামে ১৯৯৭ সালে রহমতপুর এলাকায় নারী শিক্ষা বিস্তারের লক্ষে ওই বালিকা বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন সাবেক চীফ হুইপ ও বর্তমান জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি। স্কুলের নামে স্থানীয় আব্দুল মজিদ খান গং, সৈয়দ ফজলে আলী গং ও আব্দুর রহিম হাওলাদার গংদের মোট দান করা জমির পরিমাণ ৮১ শতক। এ সম্পত্তির মধ্যে বিভিন্ন সময়ে বেশ কিছু জমি জবরদখল করে নেয় স্থানীয় কতিপয় প্রভাবশালী ভূমিদস্যুরা। বর্তমানে স্কুল মাত্র ৬০ শতক জমি ভোগদখলে রয়েছে। প্রধানশিক্ষক আরও জানান, অতিসম্প্রতি স্থানীয় প্রভাবশালী ভূমিদস্য জাকির হোসেন হাওলাদার, জসিম উদ্দিন ও হারুন-অর রশিদ শনিবার রাতের আধাঁরে নিজেদের মালিকানা দাবি করা একটি সাইনবোর্ড স্কুলমাঠে ঝুঁলিয়ে দেয়। এর আগেও ওই ভূমিদস্যুরা স্কুলের জমি দখল করে গাছপালা রোপনসহ স্কুল ভবনের পাশে একটি গোয়ালঘর নির্মান করেছে। গোলায়ঘরের দুর্গন্ধে স্কুলে পাঠদানের পরিবেশ চরমভাবে ব্যাহত হচ্ছে। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাইফুল ইসলাম জানান, এ ঘটনায় রবিবার দুপুরে বিমানবন্দর থানায় অভিযোগ দায়ের করার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন