ক্রিকেট

মঙ্গলবার | ১৭ অক্টোবর, ২০১৭ | ২ কার্তিক, ১৪২৪ | ২৬ মহররম, ১৪৩৯

প্রচ্ছদ » খেলাধুলা » আন্তর্জাতিক » ক্রিকেট » প্রথম টেস্টের জন্য দক্ষিণ আফ্রিকা দল ঘোষণা

প্রথম টেস্টের জন্য দক্ষিণ আফ্রিকা দল ঘোষণা

প্রথম টেস্টের জন্য দক্ষিণ আফ্রিকা দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৩ সদস্যের দক্ষিণ আফ্রিকা দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন ফাফ ডু প্লেসিস। এদিকে ওপেনার আইদেন মার্করাম ও পেসার অ্যান্ডিল ফেহলাকওয়াইও দলে সুযোগ পেয়েছেন। এই দুই ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার ইংল্যান্ড সফরের স্কোয়াডেও ছিলেন। অন্যদিকে আইদেন মার্করাম অভিষেকের প্রহর গুণছেন। প্রথম টেস্টের একাদশেই থাকার সম্ভাবনা আছে এই ডানহাতি ব্যাটসম্যানের।

দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স আগেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। এছাড়া ফিট না হওয়ায় খেলবেন না ডেল স্টেইন, অন্যদিকে ইনজুরিতে বাদ পড়েছেন পেসার ভার্নন ডেরিল ফিল্যান্ডার ও ক্রিস মরিস।

এদিকে আরেক পেসার ওয়েন পার্নেলকে নিয়েও আছে শঙ্কা। ১৯ বছর বয়সী অল-রাউন্ডার উইলয়েম মুলডারকে রাখা হয়েছে পার্নেলের বিকল্প হিসেবে। প্রথম টেস্ট শুরুর আগে পার্নেলকে ফিটনেসের পরীক্ষা দিতে হবে। পাস করলেই প্রথম টেস্টে সুযোগ পাবেন এই বামহাতি পেসার।

উল্লেখ্য, ২৮ সেপ্টেম্বর শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট।

ঘোষিত দক্ষিণ আফ্রিকা স্কোয়াডঃ ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, থুনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশাভ মাহারাজ, আইদেন মার্করাম, মর্নে মরকেল, দুয়ানে অলিভার, ওয়েন পার্নেল, অ্যান্ডিল ফেহলাকওয়াইও ও কাগিসো রাবাদা।

এক নজরে দক্ষিণ আফ্রিকা সফরের বাংলাদেশ টেস্ট দলঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, লিটন দাশ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

[আরো পড়ুনঃ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পূর্ণাজ্ঞ সিরিজ খেলতে টাইগাররা এখন সে দেশে। দুই ভাগে ভাগ হয়ে গত ১৬ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়ে মুশফিক বাহিনী। তবে স্কোয়াডে থাকলেও যেতে পারেন নি টাইগার পেসার রুবেল হোসেন। ব্ল্যাক লিস্টে থাকা আরেকজনের সাথে নাম এবং ছবি মিলে যাওয়ায় দলের সাথে দক্ষিণ আফ্রিকা যেতে পারেননি এই ডানহাতি পেসার। এরপর থেকেই রুবেলের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে শুরু হয় জল্পনা-কল্পনা। তবে সব সমস্যার সমাধান হয়েছে। আজ (বৃহস্পতিবার) রাতেই দেশ ছাড়বেন রুবেল।]

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল ঠিকানা প্রকাশ করা হবে না। আবশ্যিক *

*


3 − = 2

আপনি চাইলে এই এইচটিএমএল ট্যাগগুলোও ব্যবহার করতে পারেন: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>