অপরাধ

শুক্রবার | ১৭ নভেম্বর, ২০১৭ | ৩ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৭ সফর, ১৪৩৯

প্রচ্ছদ » খবর » অপরাধ » ল্যাবএইড গ্রুপের এমডিকে দুদকে জিজ্ঞাসাবাদ

ল্যাবএইড গ্রুপের এমডিকে দুদকে জিজ্ঞাসাবাদ

ল্যাবএইড গ্রুপের এমডিকে দুদকে জিজ্ঞাসাবাদ

দুর্নীতির বেশ কিছু অভিযোগে ল্যাবএইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ এম শামীমকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে প্রায় দেড় ঘণ্টা দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটি উপ-পরিচালক মো. সামছুল আলম তাকে জিজ্ঞাসাবাদ করেন বলে কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচায্য জানান।

তিনি বলেন, “জিজ্ঞাসাবাদে শামীম তার বিরুদ্ধে আসা বিভিন্ন অভিযোগের ব্যাখ্যা দেন। একইসঙ্গে তার কাছ থেকে অভিযোগ সংশ্লিষ্ট বিভিন্ন নথিপত্র চাওয়া হয়। তিনি তা দুদকে দাখিল করবেন বলে অনুসন্ধান কর্মকর্তার কাছে জানিয়েছেন।”

এর আগে গত সোমবার নোটিস দিয়ে ল্যাবএইড গ্রুপের এমডিকে কমিশনে তলব করেন অনুসন্ধান কর্মকর্তা সামছুল আলম। অনুসন্ধান কাজে তাকে সহযোগিতা করছেন দুদকের উপ-সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান।

রোগীদের কাছ থেকে অবৈধভাবে কোটি কোটি টাকা গ্রহণ ও গ্রুপের একই মেশিনারিজ বিভিন্ন ব্যাংকে বন্ধক দেখিয়ে ভুয়া কাগজপত্রের মাধ্যমে ঋণ নেওয়াসহ বেশ কয়েকটি অভিযোগ রয়েছে ডা. শামীমের বিরুদ্ধে।

ল্যাবএইড গ্রুপের প্রতিষ্ঠান ল্যাবএইড প্রপার্টিজ গ্রাহকদের থেকে অবৈধভাবে অর্থ নিয়ে তা এক প্রতিষ্ঠান থেকে অন্য প্রতিষ্ঠানে স্থানান্তর এবং গ্রুপের এমডি শামীম অবৈধ অর্থ দিয়ে সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং দেশের মধ্যে বহুতল অ্যাপার্টমেন্ট কিনেছেন বলেও অভিযোগ রয়েছে।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন