Azizul Bashar
এই মাত্র

শুক্রবার | ১৭ আগস্ট, ২০১৮ | ২ ভাদ্র, ১৪২৫ | ৫ জিলহজ্জ, ১৪৩৯

প্রচ্ছদ » এই মাত্র » দিনাজপুরে কোটি টাকা আত্মসাতের অভিযোগে ৩ ডাক্তার জেল হাজতে

দিনাজপুরে কোটি টাকা আত্মসাতের অভিযোগে ৩ ডাক্তার জেল হাজতে

দিনাজপুরে কোটি টাকা আত্মসাতের অভিযোগে ৩ ডাক্তার জেল হাজতে

দিনাজপুর থেকে ইদ্রিস আলী : কোটি টাকা আত্মসাতের অভিযোগে দূর্ণীতি দমন কমিশনের দায়ের করা মামলায় দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের ৩ জন ডাক্তার জেল হাজতে।

প্রকাশ দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবার চেয়ে এখন দূর্ণীতি মূখ্য সেবা হিসিবে বিরাজমান। চিকিৎসক ও কিছু কর্মকর্তার কারনে দিমেক হাসপাতালে চিকিৎসার নামে চলছে মানুষ হয়রানী, বেড়েছে দালাল ও প্রাইভেট চিকিৎসার দৌড়াত্ব। ২০১৫ সালে দিমেক হাসপাতালের চিকিৎসার যন্ত্রপাতি ক্রয় করতে প্রায় কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে। দুদক অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শেষে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করে ২৬ আগষ্ট’১৫। কোতয়ালী থানার মামলা দন্ডবিধি ১৯৪৭ সালের দঃবিঃ ৫(২)। তদন্ত শেষে দুদক দূর্ণীতি দমন বিশেষ ট্রাইবুনালে চার্জসিট দাখিল করে। গত ৩০ অক্টোবর বিকেলে দুদক অভিযুক্ত দিমেক এর সাবেক ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ সিদ্দিকুর রহমান, ডাঃ এবিএম ইকবাল ও ডাঃ আবু বক্কর সিদ্দিককে ট্রাইবুনালে হাজির করলে বিজ্ঞ বিচারক ৩ জনের জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেন।  মামলা সূত্রে জানা যায়, ৩ জন ভারপ্রাপ্ত পরিচালক যোগসাজোসে যন্ত্রপাতি ক্রয়ের নামে ৭৪ লক্ষ ৯৮ হাজার ৫০ টাকা আত্মসাৎ করেছে। ডাক্তারদের গ্রেফতার, জেলহাজতে প্রেরন এবং টাকা আত্মসাতের ঘটনা দিনাজপুরে গতকাল ছিল টক অব দা টাউন।

উল্লেখ্য, দিমেক হাসপাতাল নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন শহীদ প্রেসিডেন্ড জিয়াউর রহমান। বাস্তবায়ন করেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও মরহুম মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রী বেগম খুরশীদ জাহান হক। দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণে আওয়ামী লীগের কোন অবদান না থাকলেও হঠাৎ করে নাম পরিবর্তন করে এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল নামকরন করা হয়েছে। এ ঘটনায় দিনাজপুরসহ উত্তরাঞ্চলের সর্বস্তরের মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং সমালোচনার ঝড় বইছে।

 

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


মন্তব্য করুন