প্রধান খবর

বৃহস্পতিবার | ১৪ ডিসেম্বর, ২০১৭ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯

প্রচ্ছদ » প্রধান খবর » যে কেনো পরিস্থিতি মোকাবেলায় প্যারা কমান্ডোদের প্রস্তুত থাকার আহ্বান রাষ্ট্রপতির

যে কেনো পরিস্থিতি মোকাবেলায় প্যারা কমান্ডোদের প্রস্তুত থাকার আহ্বান রাষ্ট্রপতির

যে কেনো পরিস্থিতি মোকাবেলায় প্যারা কমান্ডোদের প্রস্তুত থাকার আহ্বান রাষ্ট্রপতির

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে বৈশ্বিক সমস্যা মোকাবেলায় প্যারা কমান্ডোদের যে কেনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ । বৃহস্পতিবার সকালে রাজশাহী সেনানিবাসে ১ প্যারা কমান্ডো ব্যাটালিয়নের ন্যাশনাল স্ট্যন্ডার্ড (জাতীয় পতাকা) প্রদান অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ আহ্বান জানান ।

রাষ্ট্রপতি বলেন, সন্ত্রাসবাদ এখন কেবল তৃতীয় বিশ্বের সমস্যা নয়, এটি এখন বৈশ্বিক সমস্যা। এ সময় উত্তরোত্তর প্রশিক্ষণের মাধ্যমে সফলতার এ ধারা অব্যাহত রাখারও আহ্বান জানান তিনি।

হোলি আর্টিজান বেকারি এবং সিলেটের আতিয়া মহলে সেনা কমান্ডোদের সফল অভিযানে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।

রাষ্ট্রপতি আরো বলেন, গুলশানে হোলি আর্টিজান বেকারিতে সফল জিম্মি উদ্ধার অভিযানে অপারেশনে থান্ডার বোল্ড পরিচালনা করে নিজেদের কোন প্রকার ক্ষয়-ক্ষতি ছাড়াই এক প্যারা কমান্ডার ১৩ জন দেশি-বিদেশিসহ নাগরিককে উদ্ধার করে দেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করেছেন।এছাড়াও আতিয়া মহলে অপারেশন টোয়াইলাইট সাহসিকতার সাথে পরিচালনা করেন। সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ আজ আর কোন একটি দেশে জাতির সমস্যা নয়। ধনী গরিব উন্নত-অন্নুত নির্বশেষে বিশ্বের সকল দেশের জন্যই এটি সমস্যা।

 

বিসিসি নিউজ টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন